হকিতে শাস্তি থেকে রক্ষা ৪ দলের

প্রিমিয়ার হকি লিগে অংশ না নেওয়ার শাস্তি হিসেবে মোহামেডান স্পোর্টিং ক্লাবসহ চারটি ক্লাবকে প্রথম বিভাগে নামিয়ে দেয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2014, 04:05 PM
Updated : 16 April 2014, 04:05 PM

বুধবার বাংলাদেশ হকি ফেডারেশনের সভায় সিদ্ধান্ত হয়েছে, এই চার ক্লাবকে আবার সুযোগ দেয়া হবে।

ফেডারেশনের বর্তমান কমিটির প্রতি অনাস্থা দেখিয়ে প্রিমিয়ার লিগে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছিল মোহামেডান, মেরিনার্স ইয়াংস ক্লাব, ওয়ারী ক্লাব ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব।

সুতরাং প্রিমিয়ার লিগ থেকে অবনমন করা হচ্ছে না দলগুলোকে। তারা খেলতে চাইলে আগামী মৌসুমে সুযোগ দেয়া হবে তাদের। তবে আগামী মৌসুমেও যদি তারা না খেলে, সেক্ষেত্রে কঠিন সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

হকি ফেডারেশনের যুগ্ন সম্পাদক আনভীর আদিল খান জানান, হকির বৃহত্তর স্বার্থে মোহামেডানের নেতৃত্বে চার ক্লাবকে আরো একবার সুযোগ দেয়া হয়েছে। তবে আগামী মৌসুমেও যদি তারা অংশ না নেয় তাহলে হয়তো কঠিন সিদ্ধান্ত নেয়া হবে।

জাতীয় দলের পাকিস্তানি কোচ নাভিদ আলমের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও ইনচন এশিয়ান গেমস পর্যন্ত তাকে রেখে দেয়ার সিদ্ধান্ত হয়েছে সভায়। ঢাকায় গত কিছুদিন আগে হওয়া এশিয়ান গেমস হকির বাছাই পর্বে বাংলাদেশকে চ্যাম্পিয়ন করানোর পুরস্কার হিসেবেই তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

এদিকে, প্রায় আড়াই মাস আগে শেষ হওয়া প্রিমিয়ার বিভাগ হকি লিগের পুরস্কার দেয়া হয়েছে বুধবার। বাংলাদেশ বিমান বাহিনীর ফ্যালকন হলে যুগ্ম চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড ও ঊষা ক্রীড়া চক্রকে ৩০ হাজার টাকা করে পুরস্কার দেয়া হয়।

আবাহনীর পুস্কর খীসা মিমো পেয়েছেন লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার। ১৭ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান ঊষা ক্রীড়া চক্রের মামুনুর রহমান চয়ন। দুজনেই পেয়েছেন দশ হাজার টাকা করে।

চোয়ালে আঘাত পাওয়া জাতীয় দলের ডিফেন্ডার মশিউর রহমান বিপ্লবকে লিগের পৃষ্ঠপোষক গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স তাকে এক লাখ টাকা দিয়ে সহযোগিতা করে।

বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান ও ফেডারেশন সভাপতি এয়ার মার্শাল ইনামুল বারী এবং ফেডারেশন ও গ্রীন ডেল্টার কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।