ঢাকার বাইরের ভেন্যু দেখে অসন্তুষ্ট ক্লাব কর্মকর্তারা

মাঠ ভালো নয় দাবিতে ঢাকার বাইরে খেলতে আপত্তি জানিয়েছিল কয়েকটি ক্লাব। বাফুফে এবং ক্লাব প্রতিনিধিরা যৌথভাবে তিনটি ভেন্যু পরিদর্শনে গিয়ে কিছু সমস্যা খুঁজে পেয়েছে। সেগুলোর সমাধান না হলে ঢাকার বাইরে খেলতে রাজি নয় ক্লাবগুলো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2014, 03:42 PM
Updated : 16 April 2014, 03:42 PM

লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের জ্যেষ্ঠ সহ-সভাপতি সালাম মুর্শেদীর নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল হেলিকপ্টারে করে গোপালগঞ্জ, চট্টগ্রাম ও ফেনীর তিনটি ভেন্যু পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ক্লাব কর্মকর্তাদের দাবি ভেন্যুগুলো পুরোপুরি প্রস্তুত নয়।

সালাম মুর্শেদী জানান, আমরা কেবল মাঠ পরিদর্শন করেছি। কিছু সমস্যা পেয়েছি, তবে তা সমাধান করা সম্ভব। চূড়ান্ত প্রতিবেদন তৈরি করেই আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেবো।”

"তবে চট্টগ্রামের মাঠ বেশ ভালো। ফেনীর স্টেডিয়ামে সংস্কার কাজ চলছে। গোপালগঞ্জের মাঠ একটু ছোট। এই সব কিছু সমাধান হলেই আমরা আশা করছি ঢাকার বাইরে খেলা নিয়ে যেতে পারবো” যোগ করেন লিগ কমিটির চেয়ারম্যান।

প্রতিনিধি দলের সদস্য শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদেরের দৃষ্টিতে ঢাকার বাইরের মাঠগুলো পুরোপুরি প্রস্তুত নয়।

“কিছু সমস্যা আছে, তা হয়তো সমাধান যোগ্য তবে সময় লাগবে। সমস্যার সমাধান হলেই আমরা খেলতে রাজি।”

অবশ্য বাফুফে চাইলেও এই সমস্যার খুব দ্রুত সমাধান সম্ভব নয়। কারণ চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মাঠের মাঝখানে একটা ক্রিকেট পিচ আছে। যা তুলে ঘাস লাগাতে অনেকদিন সময় লেগে যাবে। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামের মাঠ কিছুটা ছোট। মাঠ নির্ধারিত মাপের করতে হলে পাশের দেয়াল ভেঙে বড় করতে হবে, তাতেও সময় লাগবে।

ফেনীর ভাষা শহীদ সালাম স্টেডিয়ামের মাঠ একটু বাঁকা। তাছাড়া গ্যালারি, ড্রেসিং রুম, প্রেস বক্স, অতিথি দলের আবাসন, ভিআইপি গ্যালারি, প্র্যাকটিস গ্রাউন্ড কিছুই নেই। এসব সমস্যার সমাধান করে কবে এই মাঠে খেলা সম্ভব, প্রশ্ন তোলেন ক্লাব কর্মকর্তারা।

আবাহনী ব্যবস্থাপক ও প্রতিনিধি দলের অন্যতম সদস্য সত্যজিৎ দাস রুপু বলেন, “আমরা যে সমস্যাগুলো দেখেছি তা সমাধান করা সম্ভব হলেই আমরা সেখানে খেলতে রাজি। তবে যে সমস্যাগুলো দেখেছি তা হয়তো দ্রুত সমাধান যোগ্য নয়।”