রিয়াল থেকেই অবসর নিতে চান বেনজেমা

করিম বেনজেমার ক্যারিয়ারের কঠিন সময়ে পরিবারের মতো তার পাশে ছিল রিয়াল মাদ্রিদ। তাই সান্তিয়াগো বের্নাবেউ থেকেই অবসর নেওয়ার পরিকল্পনা ফরাসি এই স্ট্রাইকারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 03:46 PM
Updated : 21 Sept 2017, 03:46 PM

বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে রিয়ালের সঙ্গে চার বছরের নতুন চুক্তিতে সই করেন বেনজেমা। ২০২১ সালের জুন পর্যন্ত এখানে থাকবেন তিনি। তখন ক্লাবটির হয়ে তার ক্যারিয়ার হবে ১২ বছরের।

স্পেনের সবচেয়ে সফল এই ক্লাবের প্রতি খুবই কৃতজ্ঞ বেনজেমা। ফর্মহীনতার সময় তো বটেই, মাঠের বাইরের ব্যক্তিগত সমস্যায়ও পরিবারের মতো ক্লাবটিকে পাশে পেয়েছেন বলে জানিয়েছেন বর্তমানে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে বাইরে থাকা এই খেলোয়াড়।

ডিসেম্বরে ৩০ বছরে পা দিতে যাওয়া এই ফরোয়ার্ডের চাওয়া, রিয়ালই যেন তার ক্যারিয়ারের শেষ ক্লাব হয়।

"আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্তগুলোয় মাদ্রিদ আমার পাশে পরিবারের মতো থেকেছে। খেলা সম্পর্কীত ও অন্যান্য বিষয়েও তারা আমাকে সমর্থন দিয়েছে।"

"রিয়াল মাদ্রিদে আমি সম্মানিত বোধ করি। আমি রিয়াল মাদ্রিদের ফুটবল ভালোবাসি এবং অবশ্যই এখানে আমি অবসর নিতে চাই। রিয়ালের মতো আর কোনো ক্লাব নেই। এটা হবে আমার শেষ ক্লাব।"

এ মৌসুমের ভালো শুরু করতে না পারায় সমালোচনা শুনতে হচ্ছে বেনজেমাকে। তবে ১৩ বছরের বেশি সময় ধরে ইউরোপের সর্বোচ্চ পর্যায়ে খেলায় এসবে অভ্যস্ত হয়ে গেছেন বলে জানিয়েছেন তিনি।

ফরাসি ক্লাব লিওঁ থেকে ২০০৯ সালে সাড়ে তিন কোটি ইউরোয় রিয়ালে যোগ দেওয়ার পর থেকে ক্লাবটির হয়ে ১৪টি শিরোপা জিতেছেন বেনজেমা।

স্প্যানিশ সংবাদমাধ্যমে খবর অনুযায়ী, নতুন চুক্তিতে বছরে বেনজেমার বেতন বেড়ে হবে বছরে ৭৫ লাখ ইউরোর বেশি। রিলিজ ক্লজ ধরা হয়েছে ১০০ কোটি ইউরো।