দুর্দান্ত বেতিসে ধরাশায়ী রিয়াল

নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরে জ্বলে উঠতে পারলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। নষ্ট করলেন অনেক সুযোগ। হতাশ করলেন আক্রমণভাগে তার সঙ্গীরাও। অন্যদিকে ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলল রিয়াল বেতিস। শেষ মুহূর্তের গোলে সান্তিয়াগো বের্নাবেউকে স্তব্ধ করে দিল দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2017, 09:58 PM
Updated : 21 Sept 2017, 06:43 AM

রিয়াল মাদ্রিদের মাঠে বুধবার রাতে লা লিগায় ১-০ গোলে জিতেছে বেতিস। জয়ের নায়ক তরুণ ফরোয়ার্ড আন্তোনিও সানাবিরা।

এবারের লিগে ঘরের মাঠে এ নিয়ে তিন ম্যাচ খেলে জয়শূন্যই রইল জিনেদিন জিদানের দল।

রিয়ালের বিপক্ষে স্মরণীয় এই জয়ে বেতিসের উজ্জ্বল আক্রমণভাগের পাশাপাশি জমাট রক্ষণও যথেষ্ট প্রশংসার দাবিদার। শেষ বাধা স্প্যানিশ গোলক্ষক আন্তোনিও আদানও ছিলেন দেয়াল হয়ে।

ম্যাচের তৃতীয় মিনিটেই গোল খেতে বসেছিল রিয়াল। পাল্টা আক্রমণে এক জনকে কাটিয়ে সানাবিরার নেওয়া শট গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করলেও দানি কারভাহালের পায়ে লাগলে সে যাত্রায় বেঁচে যায় স্বাগতিকরা।

দশম মিনিটে ইসকোর কর্নারে সতীর্থের পা ঘুরে আসা বল গোলমুখে পেয়েছিলেন রোনালদো। কিন্তু জটলার মধ্যে ঠিকমতো শট নিতে পারেননি। ব্যাকহিলে চেষ্টা করেছিলেন; কিন্তু বল একজনের গায়ে লেগে বাইরে চলে যায়।

২৯তম মিনিটে ডি-বক্সের মুখ থেকে রোনালদোর জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ছয় মিনিট পর কারভাহালের ভুলে ডি-বক্সের বাইরে বল পেয়ে কিছুটা আড়াআড়ি দৌড়ে ফাবিয়ান রুইসের নেওয়া জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকান নাভাস।

সাত মিনিট পর ইসকোর কোনাকুনি শট ঝাঁপিয়ে ঠেকান আদান। বিরতির আগে আরেকটি সুযোগ নষ্ট করেন রোনালদো।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে আবারও হতাশ করেন চারবারের বর্ষসেরা ফুটবলার। বাঁ থেকে বেলের দারুণ ক্রস ভালো জায়গায় পেয়েও বল উড়িয়ে মারেন। সুযোগ নষ্টের মহড়া চলতে থাকে অতিথি শিবিরেও। ৫৫তম মিনিটে পাল্টা আক্রমণে একা ডি-বক্সে ঢুকে লক্ষ্যভ্রষ্ট শট নেন স্প্যানিশ ফরোয়ার্ড ফ্রান্সিস।

গোল পেতে মরিয়া জিদান ৬৭তম মিনিটে মিডফিল্ডার ইসকোকে বসিয়ে আসেনসিওকে নামান। খানিক পর ডিফেন্ডার মার্সেলোর জায়গায় ফরোয়ার্ড ভাসকেস ও লুকা মদ্রিচের জায়গায় আরেক ফরোয়ার্ড মায়োরালকে নামান কোচ।

তাতে শেষ ১৫ মিনিটে রিয়ালের আক্রমণের ধার আরও বাড়ে। কিন্তু সাফল্যের দেখা মেলেনি। ৭৫তম মিনিটে বেলের দুর্দান্ত এক ব্যাকহিল আদান ঠেকানোর পর বল লাগে পোস্টে। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মায়োরালের হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

অবশেষে একেবারে শেষ মিনিটে জয়সূচক গোলটি করেন সানাবিরা। স্বদেশি ডিফেন্ডার আন্তোনিও বারাগানের ক্রসে হেডে নাভাসকে পরাস্ত করেন ২১ বছর বয়সী স্প্যানিশ এই ফরোয়ার্ড।

দুই জয় ও দুই ড্রয়ে রিয়ালের ৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে রিয়াল। শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে পিছিয়ে ৭ পয়েন্ট।

দিনের অন্য ম্যাচে লাস পালমাসকে ১-০ গোলে হারানো সেভিয়া ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

আথলেতিক বিলবাওকে ২-১ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ১১ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।