ল্যান্ডিংয়ের জোড়া গোলে শেখ রাসেলকে হারাল আবাহনী

ডারবো ল্যান্ডিংয়ের জোড়া গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়েছে আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2017, 03:27 PM
Updated : 20 August 2017, 03:27 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর জয়টি ২-০ গোলের। ৫ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে দ্রাগো মামিচের দল। তৃতীয় হারের স্বাদ পাওয়া শেখ রাসেলের পয়েন্ট ৪।

গোলশূন্য প্রথমার্ধে এগিয়ে যাওয়ার ভালো দুটি সুযোগ পায় আবাহনী। সতীর্থের বাড়ানো বল ধরে সপ্তদশ মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ঢোকা সাদ উদ্দিন পোস্টের বাইরে মেরে সুযোগ হারান।

৩৮তম মিনিটে শেখ রাসেলের ত্রাতা জিয়াউর রহমান। ডি-বক্সের ডান দিক থেকে ওয়ালী ফয়সালের ফ্রি-কিক এই গোলরক্ষক ফিস্ট করার পর ক্রসবারের ওপরের কানায় লেগে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে মাঝ মাঠের একটু ওপর থেকে আবাহনীর ওয়ালীর লম্বা করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিলেও সামাদ ইউসুফ বাইরে মারেন।

৫৭তম মিনিটে শেখ রাসেলের খালেকুরজ্জামান সবুজের নেওয়া ভলি পোস্টের বাইরে দিয়ে যায়। একটু পর মোনায়েম রাজুর জোরালো শট পাঞ্চ করে ফেরান গোলরক্ষক।

পেনাল্টি থেকে ৬২তম মিনিটে আবাহনীকে এগিয়ে নেন ডারবো ল্যান্ডিং। ডি-বক্সের মধ্যে রুবেল মিয়াকে গোলরক্ষক ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৮৬তম মিনিটে রুবেলের ক্রসে ল্যান্ডিংয়ের হেড ঠিকানা খুঁজে পেলে তৃতীয় জয় নিশ্চিত করে নেয় আবাহনী।

রোববার প্রথম ম্যাচে তৌহিদুল আলম সবুজ ও জাহিদ হোসেনের গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা পঞ্চম জয় পায় চট্টগ্রাম আবাহনী।