আশা জাগিয়ে হারল বাংলাদেশ

সোহেল মিয়ার গোলে জয়ের যে সম্ভাবনা জেগেছিল, তা শেষ পর্যন্ত হারের বিষাদে রূপ নিল। এগিয়ে যাওয়ার পর তিন গোল হজম করে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে তাজিকিস্তানের কাছে হারল বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2017, 03:28 PM
Updated : 21 July 2017, 03:34 PM

ফিলিস্তিনের হেবরনের দুরা স্টেডিয়ামে শুক্রবার যুবাদের হারটি ৩-১ গোলের। ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জর্ডানের কাছে ৭-০ ব্যবধানে হেরেছিল অ্যান্ড্রু অর্ডের দল।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে বাংলাদেশ। আগের ম্যাচে সাত গোল হজম করা গোলরক্ষক আনিসুর রহমানও প্রথমার্ধে তাজিকিস্তানের কয়েকটি আক্রমণ রুখে দেন।

গোছালো ফুটবল খেলার ফল ৩৩তম মিনিটে পেয়ে যায় বাংলাদেশ। ডি-বক্সের বাঁ দিক থেকে অধিনায়ক সোহেল রানার জোরালো শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে সোহেল মিয়ার পায়ে যায়; গোলমুখ থেকে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে একটু একটু করে ছন্দ হারাতে থাকে বাংলাদেশ। ৫৪তম মিনিটে গোলদাতা সোহেল মিয়াকে তুলে নিয়ে সাদ উদ্দিনকে নামান কোচ। পরের মিনিটে রক্ষণের ভুলে গোল হজম করে বসে বাংলাদেশ।

সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে দ্রুত আক্রমণে ঢোকা আমিরঝোন সাফারোভকে ডাইভ দিয়ে আটকাতে পারেননি গোলরক্ষক আনিসুর রহমান। এরপর সামনে থাকা তিন ডিফেন্ডারও পারেননি তাজিকিস্তানের এই ফরোয়ার্ডের সামনে প্রতিরোধের দেয়াল তুলতে।

৬৪তম মিনিটে হাসান মুহাম্মদজোনির শট আনিসুর ফেরানোর পরপরই তাজিকিস্তানের আরেকটি প্রচেষ্টা পোস্টে লেগে ফিরলে বেঁচে যায় বাংলাদেশ।

ডি-বক্সের মধ্যে ৬৬তম মিনিটে সাফারোভকে গোলরক্ষক ফাউল করলে পেনাল্টি পায় তাজিকিস্তান। নোজিম বাবাদজানোভের স্পট কিক আনিসুর ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ডিফেন্ডাররাও ব্যর্থ। দ্রুত দৌড়ে গিয়ে ফিরতি শটে দলকে এগিয়ে নেন নোজিমই।

৮৬তম মিনিটে বাংলাদেশের ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়। ওইবেক আব্দুগাফারোভের বাড়ানো বলে জুরাবায়েভ জইরের শটে পরাস্ত হন আনিসুর।

আগামী রোববার গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিক ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ।