মেসির সামনে কাঁচুমাচু থাকতেন নেইমার

এখন লিওনেল মেসির সঙ্গে তার কত হৃদ্যতা। গোল করার পর কতো ঘনিষ্ঠ উদযাপন। কিন্তু বার্সেলোনায় নেইমারের শুরুর দিনগুলো কেমন ছিল? ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড নিজেই জানিয়েছেন, ‘আইডল’ মেসির সামনে কাঁচুমাচু হয়ে থাকতেন তিনি!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2017, 09:48 AM
Updated : 3 July 2017, 09:48 AM

২০১৩ সালে ব্রাজিলের ঘরোয়া ফুটবলের দল সান্তোস ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমান নেইমার। গত শুক্রবার মেসির বিয়ের অনুষ্ঠানে এসে ব্রাজিলের এই ফরোয়ার্ড জানান কাম্প নউয়ে তার শুরুর দিকের কথা।

“আমি ড্রেসিংরুমের ভেতরে এক পাশে দেখতাম মেসিকে, আরেক পাশে দেখতে পেতাম দেখতাম চাভি, আন্দ্রেস ইনিয়েস্তা, জেরার্দি পিকে এবং দানি আলভেসকে। মনে হতো, আমি যেন একটা ভিডিও গেমের মধ্যে আছি। একদিন আমি ভিডিও গেমে তাদের নিয়ে খেললাম, তো পরের দিন আমি তাদের পাশে দাঁড়িয়ে!”

নেইমারের পর বার্সেলোনায় যোগ দেন লুইস সুয়ারেস। মেসি-সুয়ারেস-নেইমার মিলে বার্সেলোনার ‘এমএসএন’ ত্রয়ী পরিণত হয় সময়ের অন্যতম বিধ্বংসী আক্রমণভাগে। কিন্তু ২৫ বছর বয়সী নেইমার ব্রাজিলের একটি টিভি শোতে জানান, কাম্প নউয়ে তার শুরুর সময়টা মোটেই সহজ ছিল না।

“প্রথম মাসটা ছিল ‍খুবই কঠিন। মেসির সঙ্গে কথা বলতে আমি কাঁচুমাচু হয়ে যেতাম, যেহেতু এই মানুষগুলো আমার আইডল ছিল।”

“তারা আমার কাছে আইডল, আর আমি তখন নতুন এসেছি আর খুব তরুণ।”

“সবকিছুর শুরুও শূন্য থেকে, কারণ আপনি ব্রাজিলে যা করেছেন, ইউরোপে তা গোনায় ধরা হয় না। আপনাকে নিজেকে যোগ্য প্রমাণ করতে হবে। লড়াই করতে হবে। আমাকেও মানিয়ে নিতে সংগ্রাম করতে হয়েছিল।”

শুরুর দিকের ওই জড়তা ঠিকই কাটিয়ে উঠতে পেরেছিলেন নেইমার। এজন্য পাশে পাওয়া ক্লাব সতীর্থ ও বন্ধুদের প্রতি তার কৃতজ্ঞতার শেষ নেই।

“কিন্তু শেষ পর্যন্ত সবকিছু ঠিক হয়ে যায় সতীর্থ, পরিবার ও বন্ধুদের সহযোগিতায়। তারা আমাকে লক্ষ্যে থাকতে ও মনোযোগ ধরে রাখতে সাহায্য করেছিল।”

নেইমার এরই মধ্যে কাতালান দলটির হয়ে দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে গত চার বছরে জিতেছেন আট-আটটি শিরোপা!