মিডলসবরোকে হারিয়ে শিরোপার খুব কাছে চেলসি

ঘরের মাঠে সহজ জয়ে প্রিমিয়ার লিগে শিরোপা জয়ের খুব কাছে পৌঁছে গেছে চেলসি। আর এই হারে অবনমন নিশ্চিত হয়ে গেছে মিডলসবরোর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2017, 08:54 PM
Updated : 8 May 2017, 09:10 PM

সোমবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে মিডলসবরোকে ৩-০ গোলে হারায় আন্তোনিও কোন্তের দল। গোলদাতারা হলেন দিয়েগো কস্তা, মার্কোস আলোনসো ও নেমানিয়া মাতিচ।
 
এই জয়ের পর চেলসির পয়েন্ট হলো ৩৫ ম্যাচে ৮৪। ৭ পয়েন্ট পিছিয়ে শিরোপা লড়াইয়ে আছে টটেনহ্যাম হটস্পার। শেষ তিন ম্যাচের একটি জিতলেই শিরোপা পুনরুদ্ধার করবে ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নরা।
 
নিজেদের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো চেলসি; কিন্তু ভাগ্য সহায় ছিল না। সেস ফাব্রেগাসের বাড়ানো বলে আলোনসোর হাফ-ভলি ক্রসবারে লাগে।
 
গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। ২৩তম মিনিটে ফাব্রেগাসের উঁচু করে বাড়ানো বল ধরে ছয় গজ বক্সে ঢুকে গোলরক্ষকের দু-পায়ের ফাঁক দিয়ে জালে জড়ান কস্তা।
 
এবারের লিগে স্পেনের স্ট্রাইকার কস্তার এটি ২০তম গোল।
 

দশ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে চেলসি। ডান দিক থেকে স্বদেশি সিজার আসপিলিকুয়েতার ক্রস পেয়ে দুরূহ কোণ থেকে স্পেনের ডিফেন্ডার আলোনসোর শট গোলরক্ষক ব্র্যাডলি গুজানের পায়ে লেগে জালে জড়ায়।
দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে স্পেনের ফরোয়ার্ড পেদ্রোর জোরালো শট ক্রসবারে লাগে। কিছুক্ষণ পর গ্যারি ক্যাহিলের জোরালো শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।
৬৫তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন মাতিচ। ফাব্রেগাসের বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন সার্বিয়ার এই মিডফিল্ডার।
শীর্ষ চারে থেকে লিগ শেষ করার লড়াইয়ে থাকা দলগুলোর মধ্যে লিভারপুল ৩৬ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। 
১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে ৩৫ ম্যাচ খেলা ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে পঞ্চম ম্যানচেস্টার ইউনাইটেড। আর ৩৪ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে ষষ্ট স্থানে আর্সেনাল।