‘প্রতিভাধর রোনালদোর চেয়ে ভালো মেসি’

দারুণ ফর্মে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদের জালে হ্যাটট্রিক করে পাদপ্রদীপের সব আলো কেড়ে নিয়েছেন তিনি। তবে রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ডের চেয়ে বার্সেলোনা সতীর্থ লিওনেল মেসিকেই সেরা বলছেন জর্দি আলবা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2017, 10:00 AM
Updated : 5 May 2017, 10:01 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার সেমি-ফাইনালে আতলেতিকোকে ৩-০ গোলে হারিয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেছে রিয়াল। ম্যাচটিতে  তিন গোল করে চ্যাম্পিয়ন্স লিগে লিওনেল মেসির সাত হ্যাটট্রিকের রেকর্ডে ভাগ বসান রোনালদো।

প্রথম খেলোয়াড় হিসেবে প্রতিযোগিতাটির নকআউট পর্বে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করার পাশাপাশি নকআউট পর্বে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করার কীর্তি গড়েন চার বারের বর্ষসেরা পর্তুগালের এই ফুটবলার।

কিন্তু চলতি লা লিগায় ব্যক্তিগত গোলের তালিকায় রোনালদো (২০) থেকে এগিয়ে আছেন মেসি (৩৩)।

ডিফেন্ডার আলবা বলেন, “আমি জানি না কারা ব্যালন ডি’অর অথবা বিশ্বসেরা ফুটবলার নির্ধারণ করবে। প্রত্যেকেরই নিজস্ব মতামত আছে। আপানারা এরই মধ্যে আমার মতামত জেনে গেছেন। আমার কাছে লিওনেল মেসি বিশ্বের সেরা ফুটবলার।”

“অনেক গোল করা ক্রিস্তিয়ানোও দারুণ একজন খেলোয়াড়। সে প্রতিভাধর। ... আমি মনে করি, খেলা দেখলে মানুষ মেসিকেই পছন্দ করবে, কোন দল আপনি সমর্থন করেন এটা এখানে কোনো ব্যাপার না।”