'কাউকে ভয় পায় না মোনাকো'

বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে দাপুটে জয়ের পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার স্বপ্ন দেখছে মোনাকো। লক্ষ্যপূরণের পথে শেষ চারে তারা কাউকে ভয় পায় না বলে জানিয়েছেন দলটির তারকা কিলিয়ান এমবাপে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 03:00 PM
Updated : 20 April 2017, 03:00 PM

নিজেদের মাঠে বুধবার শেষ আটের ফিরতি লেগে জার্মানির ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়ে ৬-৩ ব্যবধানে সেমি-ফাইনালে ওঠে মোনাকো। প্রথম লেগে ৩-২ গোলের জয় নিয়ে এগিয়ে ছিল ফ্রান্সের ক্লাবটি।    

ম্যাচের তৃতীয় মিনিটেই দলকে এগিয়ে নেন এমবাপে। এই গোলে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে তরুণ খেলোয়াড় হিসেবে পাঁচ গোল করার কীর্তি গড়েন ১৮ বছর বয়সী এই ফরাসি ফরোয়ার্ড।

কোয়ার্টার-ফাইনালের দুর্দান্ত জয়ে উজ্জীবিত মোনাকো শিবির। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বের প্রথম চার ম্যাচের সবকটিতে গোল করা এমবাপে জানালেন, তাদের লক্ষ্য এবার ফাইনাল।

"সেমি-ফাইনালে ওঠার চেয়ে বেশি আপনি আর কী চাইতে পারেন? এবার আমার মনে হয়, আমরা ফাইনাল খেলবো!"

"এটা করতে পারি, এমনটা চিন্তা না করলে আমরা এটা করতে পারতাম না। প্রতিটা পদক্ষেপ নেওয়ার পর আমরা সেই দিকে তাকিয়েছি এবং পরিশ্রম করে গেছি। এই পথে আমাদের এগিয়ে যেতে হবে এবং আজ যা ভালোমতো হয়নি সেগুলোর দিকে নজর দিতে হবে।"

পরের রাউন্ডের সম্ভাব্য প্রতিপক্ষ প্রসঙ্গে এমবাপে বলেন, "ড্রয়ে আমাদের প্রতিপক্ষ যেই হোক না কেন, তা নিয়ে আমি ভাবি না। সেমি-ফাইনালে বড় মাপের ক্লাবগুলোই থাকে। আমরা কাউকে এড়াতে চাই না।"

আক্রমণের কৌশল ও দলবদ্ধভাবে কাজ করার ফলেই ২০০৪ সালের পর মোনাকো এবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠতে পেরেছে বলে মনে করেন এমবাপে। সেবার প্রতিযোগিতাটির ফাইনালে পোর্তোর কাছে হেরে স্বপ্ন ভেঙ্গেছিল দলটির।