মেসির সঙ্গে তুলনায় হ্যাজার্ডের আপত্তি

চেলসির দারুণ ছন্দে ছুটে চলায় গুরুত্বপূর্ণ অবদান রাখা এডেন হ্যাজার্ডকে কেউ কেউ লিওনেল মেসির সঙ্গে তুলনা করছেন। তাতে ঘোর আপত্তি বেলজিয়ামের এই ফরোয়ার্ডের। তার মতে, ফুটবলে বার্সেলোনা তারকা ‘সত্যিকারের শিল্পী’।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2017, 03:42 PM
Updated : 3 April 2017, 03:42 PM

গত মৌসুমের পুরোটা সময় নিজেদের খুঁজে ফেরা চেলসি এবার শুরু থেকেই আছে দারুণ ছন্দে। ধারাবাহিক সাফল্যে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে বেশ শক্ত অবস্থানে তারা।

তাতে বড় অবদান রাখা হ্যাজার্ড এখন পর্যন্ত লিগে করেছেন ১১ গোল, করিয়েছেন পাঁচটি। সাম্প্রতিক সময়ের ম্যাচগুলোয় দলের অধিকাংশ আক্রমণের উৎসও থাকেন তিনি। এর ফলে ভক্তদের একটা বড় অংশ তাকে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসির সঙ্গে তুলনা করতে শুরু করেছে।

এ প্রসঙ্গে বিনয়ী হ্যাজার্ড ফ্রান্স ফুটবলকে বলেন, “আমার কাছে সত্যিকারের শিল্পী হলেন (জিনেদিন) জিদান ও রোনালদিনিয়ো। বল নিয়ে এগিয়ে যাওয়া ও পাস দেওয়ার বিচারে (হুয়ান রোমান) রিকেলমেও।”

“আর আছে মেসি। বল নিয়ে সে যা করে তা অন্য কিছু। আমি নিজেকে ওই কাতারে দেখি না। এরকম মন্তব্য করাটা অন্যদের ব্যাপার। আমি নিজেকে তার মতো শিল্পী দাবি করছি না।”

“আমি শুধু ভক্তদেরকে আনন্দ দিতে চাই। যেসব মানুষ মাঠে আসে তারা উপভোগ করতে চায়, চমৎকার ফুটবল দেখতে চায়। তাদের খুশি করাটা আমাদের কাজ।”

ইপিএলের শিরোপা পুনরুদ্ধারে এগিয়ে চলা হ্যাজার্ডের দল চেলসির পয়েন্ট ২৯ ম্যাচে ৬৯। দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৬২।