বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য মামুনুলদের ক্যাম্প শুরু

বঙ্গবন্ধু গোল্ডকাপ সামনে রেখে রোববার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হয়েছে প্রাথমিক ক্যাম্প। প্রথম পর্যায়ের এই ক্যাম্পের দলে যোগ দেননি দুই ফরোয়ার্ড শাখাওয়াত হোসেন রনি, নাবীব নেওয়াজ জীবন ও মিডফিল্ডার জামাল ভূইয়া।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 01:30 PM
Updated : 22 Jan 2017, 01:30 PM

আগামী মার্চে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপে জাতীয় দল ও অনূর্ধ্ব-২৩ দল খেলানোর পরিকল্পনা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। এজন্য ক্যাম্পে এবার ৬২ জন ফুটবলারকে ডেকেছে তারা। প্রথম ধাপের ক্যাম্প শুরুর কথা ছিল ৩৩ জনকে নিয়ে যারা মূলত জাতীয় দলের জন্য বিবেচিত।

তিন জনের অনুপস্থিতি নিয়ে টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “যে তিন জন অনুপস্থিত, তাদের মধ্যে জামাল দেশের বাইরে। এছাড়া রনি ও জীবন অসুস্থ। আজ ট্যাকটিক্যাল ও টেকনিক্যাল দিক নিয়ে এক দফা অনুশীলন হয়েছে।”

“কাল থেকে পুরোদমে শুরু হবে। সকাল-বিকাল দুই বেলা দুই সেশনে হবে অনুশীলন। এছাড়া সন্ধ্যায় ফুটবলারদের সঙ্গে সারা দিনের অনুশীলনের খুটিনাটি বিষয় নিয়েও বসা হবে।”

১৮ তারিখে শুরু হবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ। এ প্রতিযোগিতায় খেলার জন্য মামুনুলদের ৮ ফেব্রুয়ারি জাতীয় দলের ক্যাম্প থেকে ছেড়ে দেবে ফেডারেশন। মামুনুলও সাংবাদিকদের জানান প্রাথমিক ক্যাম্প থেকে ক্লাব কাপের প্রস্তুতিটা ঠিকঠাক সেরে নিতে চান তারা।

“আমরা লম্বা একটা লিগ খেলেছি। এরপর কিছুদিন খেলার বাইরে ছিলাম। এই ক্যাম্প আমাদের জন্য ফিটনেস আগের পর্যায়ে ফিরিয়ে নেওয়ার সুযোগ। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের প্রস্তুতিও আমরা এই ক্যাম্প থেকে সেরে নিতে পারব।”

বঙ্গবন্ধু গোল্ডকাপেও ভালো কিছু করার তাড়না সবার মধ্যে থাকার কথাও জানান মামুনুল। গতবার সেমি-ফাইনাল থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ।

“জাতীয় দলের ফল না থাকলে ফুটবলের যে কি অবস্থা হয়, তা আমরা উপলব্ধি করতে পেরেছি। এখানে যারা আছে, তারা অনেকেই আর খুব বেশি দিন জাতীয় দলে খেলবে না। সবার চাওয়া জাতীয় দলকে বিদায় বলার আগে দেশের ফুটবলকে একটা পর্যায়ে তুলে নেওয়া।”