‘এই অবিশ্বাস্য বছর আমি ভুলব না’

ক্রিস্তিয়ানো রোনালদোর অর্জনের ভাণ্ডারে যোগ হলো আরেকটি শ্রেষ্ঠত্বের স্মারক, আরও একবার বর্ষসেরার পুরস্কার উঁচিয়ে ধরলেন রিয়াল মাদ্রিদ তারকা। সেই সঙ্গে আবারও জানালেন, ২০১৬-ই তার ক্যারিয়ারের সেরা বছর, যা কখনোই ভুলবেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2017, 07:59 PM
Updated : 9 Jan 2017, 08:15 PM

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় সুইজারল্যান্ডের জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বর্ষসেরা খেলোয়াড় হিসেবে রোনালদোর নাম ঘোষণা করেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

বছর জুড়ে ব্যক্তিগত দুর্দান্ত পারফরম্যান্স এবং ক্লাব ও জাতীয় দলের হয়ে মোট চারটি শিরোপা জেতা রোনালদোর ফিফার নতুন চালু করা ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার জেতাটা অনুমিতই ছিল।

বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি ও আতলেতিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানকে পিছনে ফেলে পুরস্কারটি জেতেন ৩১ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ড। গত ডিসেম্বরে ব্যালন ডি’অর জেতার পর ফিফার ‘দ্য বেস্ট’ হয়ে চর্তুথবারের মতো তিনি হলেন বর্ষসেরা ফুটবলার।

পুরস্কার পাওয়ার পর উচ্ছ্বসিত রোনালদো বলেন, “আমার দল, জাতীয় দল, রিয়াল মাদ্রিদ, আমার ট্রেনার, এখানে আসা আমার পরিবার, আমার পুত্র, আমার ভাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। ২০১৬ আমার ক্যারিয়ারের সেরা বছর। এই ট্রফি প্রমাণ করে যে মানুষ অন্ধ নয় এবং তারা খেলা দেখে। দারুণ ব্যক্তিগত পারফরম্যান্সে জাতীয় দল ও ক্লাবের হয়ে আমি যা কিছু জিতেছি, অবিশ্বাস্য এই বছরটি আমি কখনও ভুলতে পারব না। আমাকে ভোট দেওয়ার জন্য ধন্যবাদ।”

“আমার বেশি কিছু বলার নেই। আমি মনে করি, এই পুরস্কারই কথা বলছে।”

রিয়ালের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার দুই মাসের মধ্যে গত জুলাইয়ে দেশকে প্রথমবারের মতো ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাতে নেতৃত্ব দেন রোনালদো। গত বছর ক্লাবের হয়ে মোট ৪২ গোল ও দেশের হয়ে ১৩ গোল করেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরে সর্বোচ্চ ১৬ গোল করা ও চারটি গোল করানো রোনালদো আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ফাইনালে টাইব্রেকারের জয়সূচক গোলটি করেন।

গত মৌসুমে লা লিগায় দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ গোল করেছিলেন রানার্সআপ হওয়া রিয়ালের এই তারকা। সতীর্থদের দিয়ে করিয়েছিলেন পাঁচটি গোল। এ মৌসুমে এখন পর্যন্ত ১১টি গোল করেছেন তিনি।