জয় দিয়েই বছর শেষ চেলসি-ইউনাইটেডের

দারুণ ছন্দে ছুটে চলা চেলসি বছরের শেষটাও করলো জয়ের আনন্দে। প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেডও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2016, 05:15 PM
Updated : 31 Dec 2016, 05:27 PM

শনিবার ঘরের মাঠে স্টোক সিটিকে ৪-২ গোলে হারিয়েছে চেলসি। আর জোসে মরিনিয়োর ইউনাইটেড ২-১ গোলে হারিয়েছে মিডলসবরোকে।

স্ট্যামফোর্ড ব্রিজে জমজমাট লড়াইয়ে আভাস দেওয়া ম্যাচে ৩৪তম মিনিটে সেস ফাব্রেগাসের কর্নারে গ্যারি ক্যাহিলের হেডে প্রথমে এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ডাচ ডিফেন্ডার ব্রুনো মার্টিন্সের গোলে সমতায় ফেরে স্টোক।

৫৭তম মিনিটে উইলিয়ানের গোলে ফের এগিয়ে যায় চেলসি। তবে এবারও এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি তাদের; ৬৪তম মিনিটে পিটার ক্রাউচের গোলে আবারও সমতায় ফেরে অতিথিরা। ২০১৫ সালের মে মাসের পর লিগে এই ইংলিশ স্ট্রাইকারের এটা প্রথম গোল।

স্টোকের দ্বিতীয়বার সমতায় ফেরার স্বস্তি এক মিনিটেই কেড়ে নেন উইলিয়ান। ফাব্রেগাসের পাস পেয়ে কোনাকুনি শটে বল জালে পাঠান এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। আর যোগ করা সময়ে এবারের লিগে নিজের চতুর্দশ গোল করে জয় নিশ্চিত করেন দিয়েগো কস্তা।

টানা ১৩টি ম্যাচ জিতে শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ১৯ ম্যাচে ৪৯।

ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশ মিডফিল্ডার গ্র্যান্ট লিডবিটারের ৬৭তম মিনিটে করা গোলে হারের শঙ্কা পেয়ে বসেছিল ইউনাইটেডকে। তবে শেষ দিকে এক মিনিটের ব্যবধানে দুই গোল করে টানা পঞ্চম জয় তুলে নেয় স্বাগতিকরা।

৬৫তম মিনিটে অঁতনি মার্সিয়ালের সমতাসূচক গোলের পর জয় নিশ্চিত করেন পল পগবা।

ষষ্ঠ স্থানে থাকা ইউনাইটেডের পয়েন্ট হলো ৩৬।

জিতেছে গতবারের চ্যাম্পিয়ন লেস্টার সিটিও। ইসলাম স্লিমানির একমাত্র গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়েছে ক্লাওদিও রানিয়েরির দল।

২০ পয়েন্ট নিয়ে পঞ্চদশ স্থানে উঠে এসেছে লেস্টার।