মাহরেজকে মেসি-রোনালদোর পথে হাঁটার পরামর্শ

ফুটবল বিশ্বকে চমকে লেস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতানোর অন্যতম মূল নায়ক রিয়াদ মাহরেজ চলতি মৌসুমে অনেকটাই বিবর্ণ। ছন্দে ফেরার লড়াইয়ে প্রিয় শিষ্যকে সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পথ অনুসরণ করার পরামর্শ দিয়েছেন কোচ ক্লাওদিও রানিয়েরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2016, 11:30 AM
Updated : 31 Dec 2016, 11:32 AM

গত মৌসুমে অবনমন এড়ানোর লক্ষ্যে লিগ শুরু করে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার ইতিহাস গড়ে তারা। আর সে অভিযানে মাঝমাঠের কান্ডারি মাহরেজ গোলমুখেও ছিলেন দুর্দান্ত; ১৭ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে ১১টি গোল করান।

দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে পিএফএ বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতেন মাহরেজ। ২০১৫-১৬ মৌসুমের আফ্রিকার সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন তিনি, নির্বাচিত হন লেস্টার সিটির বর্ষসেরা ফুটবলার। অমন দুর্দান্ত একটি মৌসুম শেষে হঠাৎ করেই যেন হারিয়ে যেতে বসেছেন।

তার এমন বিবর্ণ রূপের প্রভাব পড়েছে দলের পারফরম্যান্সেও। গত সোমবার এভারটনের কাছে ২-০ গোলে হারের ম্যাচে প্রথম একাদশে জায়গা হারান। চ্যাম্পিয়নের মর্যাদায় লিগ শুরু করে ৯ হার ও ৫ ড্রয়ে ১৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠদশ স্থানে নেমে গেছে লেস্টার, জেগেছে অবনমনের শঙ্কাও। এ মৌসুমে এখন পর্যন্ত মাত্র তিনটি গোল করেছেন তিনি।

শনিবার রাতে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ঘরের মাঠে খেলবে লেস্টার সিটি। এই ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে মাহরেজকে রোনালদো-মেসির থেকে প্রেরণা খুঁজতে বললেন রানিয়েরি।

"রোনালদো ও মেসি গোল্ডেন বল জিতেছিল এবং তারা এটা বারবার জিততে চায়... গত মৌসুমে রিয়াদ অনেক কিছু জিতেছে, কিন্তু যদি সে তাতে তৃপ্ত হয়ে যায় তাহলে সেটা ঠিক হবে না।"

"এখন তাকে উন্নতি করতে হবে, তাকে অন্য সব বড় খেলোয়াড়দের মতো ব্যালন ডি'অর জেতার চেষ্টা করতে হবে।"