বেলের জোড়া গোলে শীর্ষেই রিয়াল

আবারও অনুজ্জল ক্রিস্তিয়ানো রোনালদো। তবে ফর্মে থাকা গ্যারেথ বেল আবারও রিয়াল মাদ্রিদকে টেনে নিয়ে গেলেন। পয়েন্ট তালিকার নীচের দিকে থাকা লেগানেসকে সহজেই হারিয়ে একাদশ রাউন্ড শেষে লা লিগার শীর্ষে থাকাটা নিশ্চিত করেছে জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2016, 12:51 PM
Updated : 6 Nov 2016, 01:19 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার ৩-০ গোলের জয়ে প্রথমার্ধে জোড়া গোল করেন বেল। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান আলভারো মোরাতা। রোববার পরের ম্যাচে বার্সেলোনা জিতলেও শীর্ষেই থাকবে রিয়াল।

লিগে শেষ তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ১২ বার বল পাঠানো রিয়ালের শুরুটা ছিল হতাশাজনক। রোনালদো, বেল, মোরাতাদের নিয়ে গড়া শক্তিশালী আক্রমণভাগকে বেশ ভালোভাবেই আটকে রাখে লেগানেস।

লিগে আগের ম্যাচে আলাভেসের বিপক্ষে রোনালদো হ্যাটট্রিক করলেও চলতি মৌসুমে এখন পর্যন্ত তাকে স্বরূপে দেখা যায়নি। সপ্তদশ মিনিটে রেফারির সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে হলুদ কার্ড দেখেন পর্তুগিজ এই তারকা।

২৩তম মিনিটে সহজ একটি সুযোগও নষ্ট করেন রোনালদো। ডি-বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েও প্রয়োজনের চেয়ে জোরালো শট নিয়ে বসেন। ক্রসবারের উপর দিয়ে যায় বল।

অবশেষে ৩৮তম মিনিটে দলকে কাঙ্ক্ষিত গোল এনে দেন বেল। ইসকোর লম্বা পাস নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে জালে বল জড়ান ওয়েলসের এই ফরোয়ার্ড।

বিরতির ঠিক আগে ব্যবধান বাড়ান বেল। মোরাতার হেড গোলমুখে পেয়ে লক্ষভেদ করেন টোকা মেরে। লা লিগায় এ মৌসুমে তার গোল হলো ৫টি।

৪৭তম মিনিটে লেগানেসের রক্ষণ ভেঙে ভেতরে ঢুকে পড়েন বেল। ভালো পজিশনে ছিলেন রোনালদো, চিৎকার করে সতীর্থের দৃষ্টি আকর্ষণ করেন; কিন্তু নিজেই দুর্বল শট নিয়ে সুযোগটা নষ্ট করেন হ্যাটট্রিকের অপেক্ষায় থাকা বেল।

৭৬তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে জয় নিশ্চিত করে ফেলেন মোরাতা। টনি ক্রুসের বাড়ানো বল ধরে বাঁ দিক থেকে দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে ডি বক্সে ঢুকে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

ইসকোর বদলি নামা হামেস রদ্রিগেসের ফ্রি-কিক একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে ম্যাচের শেষ দিকে ব্যবধান আর বাড়েনি।

একাদশ রাউন্ড শেষে শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ২৭। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে এক ম্যাচ কম খেলা বার্সেলোনা।

অবশ্য দিনের শেষ ম্যাচে চতুর্থ স্থানে থাকা সেভিয়াকে হারালে আবার ২ পয়েন্টের ব্যবধানে চলে আসবে লুইস এনরিকের দল। দ্বিতীয় স্থানে ওঠার সুযোগ আছে ১০ ম্যাচে ২১ পয়েন্ট পাওয়া সেভিয়ারও।