রোনালদোর হ্যাটট্রিকে শীর্ষেই থাকল রিয়াল

ক্রিস্তিয়ানো রোনালদো দারুণ এক হ্যাটট্রিক করে স্বরূপে ফিরেছেন। ১০ বছর পর লা লিগায় ফেরা দেপোর্তিভো আলাভেসকে সহজেই হারিয়ে শীর্ষস্থানও ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2016, 04:07 PM
Updated : 29 Oct 2016, 04:59 PM

শিরোপাপ্রত্যাশী আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ড্র করে লিগ শুরু করা আলাভেস তৃতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন বার্সেলোনাকে হারিয়েছিল। রিয়ালের বিপক্ষেও শুরুতে এগিয়ে গিয়ে আরেকটি চমকের আভাস দিলেও দলটি শেষ পর্যন্ত ৪-১ গোলে হেরেছে।

শনিবার সন্ধ্যায় রিয়ালের অন্য গোলটি করেন আলভারো মোরাতা।

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে সপ্তম মিনিটেই গোল খেয়ে বসে রিয়াল। ফরাসি ডিফেন্ডার তেয়ো এর্নান্দেসের নীচু ক্রস গোলরক্ষক কেইলর নাভাস ঝাঁপিয়ে ঠেকাতে ব্যর্থ হলে সহজে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দেইভেরসন।

গোল শোধে অবশ্য দেরি হয়নি রিয়ালের। সপ্তদশ মিনিটে পেনাল্টি থেকে স্কোরলাইনে সমতা টানেন রোনালদো। গ্যারেথ বেলের ফ্রি-কিকে বল দেইভেরসনের হাতে লাগলে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৩৩তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে পর্তুগিজ অধিনায়কের জোরালো শট এক ডিফেন্ডারের পায়ে লেগে কিছুটা উপরে উঠে জালে জড়ায়, গোলরক্ষকের কিছুই করার ছিল না।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও ম্যাচে ফেরার ভালো সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। তবে স্পেনের মিডফিল্ডার কামারাসার নীচু শট ঠেকিয়ে দেন নাভাস।

৭৯তম মিনিটে পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূরণ করতে পারেননি রোনালদো। নীচু শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক পাচেকো।

রোনালদোকেই ডি-বক্সের মধ্যে সার্বিয়ার ডিফেন্ডার নেনাদ ক্রিসতিচিচ ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

বেনজেমার বদলি নামা মোরাতা ৮৪তম মিনিটে গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। নিজেদের সীমানা থেকে মার্সেলোর উঁচু বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে অনেকটা দৌড়ে ডি-বক্সের বাইরে থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠান স্পেনের এই স্ট্রাইকার।

গত সপ্তাহে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষেও দ্বিতীয়ার্ধে বদলি নেমে জয়সূচক গোল করেছিলেন মোরাতা।

আর ৮৮তম মিনিটে রোনালদোর হ্যাটট্রিক পূরণের সঙ্গে সঙ্গে জয়টাও নিশ্চিত হয়ে যায় রিয়ালের। মার্সেলোর সঙ্গে একবার বল দেওয়া করে এবারের লিগে নিজের পঞ্চম গোলটি করেন পর্তুগিজ অধিনায়ক।

শীর্ষস্থান ধরে রাখা জিনেদিন জিদানের দলের পয়েন্ট ১০ ম্যাচে ২৪। দিনের প্রথম ম্যাচে স্পোর্তিং গিহনের সঙ্গে ১-১ গোলে ড্র করা সেভিয়ার পয়েন্ট ২১।