দায়িত্ব পেয়ে মানিকের লক্ষ্য শেখ রাসেলের মনোবল ফেরানো

ক’দিন ধরে শোনা যাচ্ছিল শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ হচ্ছেন শফিকুল ইসলাম মানিক। সে ‍গুঞ্জনই সত্যি হলো। প্রিমিয়ার লিগে খোড়াতে থাকা দলটির দায়িত্ব সোমবার আনুষ্ঠানিকভাবে নিলেন মানিক। চুক্তির বিস্তারিত না বললেও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এই কোচ জানালেন, শেখ রাসেলের হারানো মনোবল ফেরানোই হবে তার প্রথম কাজ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2016, 03:56 PM
Updated : 29 August 2016, 03:56 PM

লিগে ছয় ম্যাচে পাঁচ হার ও এক ড্র; এরপর এএফসি কাপের প্লে-অফের বাছাইয়ে একটিতে ড্র ও আরেকটিতে হার-সদ্য সাবেক হয়ে যাওয়া কোচ মারুফুল হকের অধীনে শেখ রাসেলের গত আট ম্যাচের ফল। দায়িত্ব নেওয়ার পর মানিকও জানালেন, দলটির গত আট ম্যাচের ফলে বিস্মিত তিনি।

“আমার প্রাথমিক লক্ষ্য যে খেলোয়াড়রা মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছে, তাদের মানসিক শক্তি ফেরানো। শেখ রাসেল যেন একটা দল হয়ে খেলতে পারে, মাঠে নিজেদের সেরাটা দিতে পারে, সেটা নিশ্চিত করা। তবে এজন্য আমি ভাগ্যেরও একটু সহায়তা চাই।”

“ভাগ্যের সহায়তা চাই এজন্য যে, দলটা ভালো। তাদের লিগের ছয় ম্যাচের ফলকে আমি ব্যর্থতা বলব না; এটা আমার কাছেও একটা আশ্চর্য্য ব্যাপার। আমি যেহেতু এই দুরবস্থার মধ্যে দায়িত্ব নিয়েছি, আমার লক্ষ্য থাকবে তাদেরকে জয়ের পথে ফেরানো। আমার বিশ্বাস একটা জয় পেলে দলটা ঘুরে দাঁড়াবে।”

লিগের গতবারের রানার্সআপ শেখ রাসেল এবার ১ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে তলানিতে। লিগ নিয়ে তাই এখনই বড় স্বপ্ন দেখছেন না লিগ শুরুর আগ মুহূর্তে শেখ জামাল ধানমন্ডি ক্লাব থেকে ছাঁটাই হওয়া এই কোচ। তবে আলৌকিক কিছুর প্রত্যাশা আছে চট্টগ্রাম আবাহনীর হয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ জেতা এই কোচের।

“শেখ রাসেল এখন লিগে সবার নিচে আছে। এখান থেকে পরিত্রাণ পাওয়ার জন্য একটা জয় দরকার। কেউ যেমন ভাবেনি, তারা লিগের শুরুতে এমন করবে। আবার এখন অনেকে ধরে নিয়েছে, দলটির যে অবস্থা তাতে ভালো কিছুর সম্ভাবনা নেই। ভালো কিছু পেতে আমরা তো আপ্রাণ চেষ্টা করবই কিন্তু আমিও মনে করি আলৌকিক কিছু লাগবে আমাদের।”