অবিস্মরণীয় একটি বছর কাটানোর গর্ব বেলের

ইউরোপের সেরা ফুটবলারের পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকায় থাকা গ্যারেথ বেল গত বছরটি নিয়ে গর্বিত। ক্লাব আর জাতীয় দল মিলিয়ে অসাধারণ একটি বছর কেটেছে বলে  মনে করিয়ে দিয়েছেন রিয়াল মাদ্রিদ ও ওয়েলসের তারকা এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 02:12 PM
Updated : 24 August 2016, 02:12 PM

গত মৌসুমে রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর ওয়েলসকে ২০১৬ ইউরোর সেমি-ফাইনালে তুলতে বড় ভূমিকা রাখেন বেল। 
 
রিয়াল সতীর্থ ক্রিস্তিয়ানো রোনালদো আর আতলেতিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানের সঙ্গে ইউরোপ সেরা খেলোয়াড় হওয়ার লড়াইয়ে থাকা বেল বলেন, “সংক্ষিপ্ত তালিকায় থাকা বড় একটা সম্মান।”

“এই ধরনের পুরস্কার আপনি নিজে জিততে পারেন না, কিন্তু দলের জন্য খেলে জিততে পারেন। তাই ক্লাব আর জাতীয় দলের সতীর্থদের ধন্যবাদ দিতে হবে আমার।”

তার ক্যারিয়ারে গত মৌসুমের অর্জনগুলোর কথা উল্লেখ করেন বেল। 
 
“রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতাটা গত মৌসুমে আমার জন্য সবচেয়ে বড় বিষয় ছিল। এটা লম্বা আর কঠিন মৌসুম ছিল, কিন্তু আমরা কঠিন লড়াই করেছি এবং যা জিততে চেয়েছি তা জিতেছি।”

“আমার কাছে এটা অসাধারণ এক মৌসুম ছিল, শুধু ক্লাবের হয়েই নয়। আমাদের দারুণ একটা ইউরো কেটেছে, তাই বছরটি আমি কখনোই ভুলব না।”

ব্যক্তিগত পুরস্কারের চেয়ে বেল দলীয় সাফল্যকেই বড় করে দেখছেন। 

“এই পুরস্কার (ইউরোপ সেরা খেলোয়াড়) জিততে পারলে দারুণ হবে, কিন্তু আমি আমি আমার দলের জন্য কী করতে পারি সেটাতে মনোযোগ দিতে চাই। যদি আমি কিছু ব্যক্তিগত পুরস্কার জিতি, দারুণ, কিন্তু দলই আগে।”