'রোনালদোরা জানে না কিভাবে গোল হলো'

ভালো খেলেও পর্তুগালের কাছে হেরে ইউরোর শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার কষ্টে কাতর ক্রোয়েশিয়ার খেলোয়াড়রা। মিডফিল্ডার ইভান রাকিতিচের দাবি, প্রতিপক্ষ খেলোয়াড়রা হয়ত বলতেই পারবেন না, ম্যাচটিতে কিভাবে তারা গোল পেয়েছে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2016, 10:34 AM
Updated : 26 June 2016, 10:39 AM

ফ্রান্সের লঁসে গত শনিবার অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে পর্তুগালের কাছে ১-০ গোলে হেরে যায় ক্রোয়েশিয়া। 

নির্ধারিত সময়ে দুই দলের কোনো খেলোয়াড়ই গোল বরাবর শট নিতে পারেননি! ১৯৮০ সালের পর এই প্রথম বড় প্রতিযোগিতার কোনো ম্যাচে নির্ধারিত সময়ে গোল বরাবর কোনো শট হয়নি।

অতিরিক্ত সময়ের শেষ দিকে একটি প্রতি-আক্রমণ থেকে রোনালদোকে বক্সের মধ্যে রক্ষণচেরা পাস দেন নানি। ডান দিক থেকে তার নেওয়া শট কোনোমতে পা দিয়ে ঠেকান গোলরক্ষক, কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। বিনা বাধায় হেডে বল জালে জড়ান বদলি মিডফিল্ডার কারেসমা।

অসাধারণ ফুটবল উপহার দিয়ে গ্রুপের শীর্ষ দল হয়ে নকআউট পর্বে উঠেছিল ক্রোয়েশিয়া। এই পথে তারা হারিয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন স্পেনকে। এত ভালো খেলার পরও শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার বিষয়টি যেন মেনেই নিতে পারছেন না রাকিতিচ।

“কিভাবে গোল পেল সেই বিষয়ে তাদের কোনো ধারণা নেই। আপনি যদি তাদের এখন জিজ্ঞেস করেন, কিভাবে তারা গোল করল; তারা সম্ভবত বলতে পারবে না।”

“সবাই বলে ফুটবল বিশ্বের সেরা খেলা…কিন্তু ফুটবল কখনও কখনও চরম নির্বোধ খেলাও। আজ রাতে এটাই ছিল। কারণ, ভালো দলটার বাড়ি ফিরে যেতে হওয়াটা বাস্তবসম্মত নয়।”

রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচ বলেন, “আমরা ম্যাচটি নিয়ন্ত্রণ করেছি, বলের দখল ছিল আমাদের, সুযোগ তৈরি করেছি। আর তারা গোল করল এবং সৌভাগ্যপ্রসূত প্রতি-আক্রমণ থেকে জয় পেল।”