চ্যাম্পিয়ন মেয়েদের সংবর্ধনা দিল বাফুফে

ভারতকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৪ (দক্ষিণ ও মধ্যাঞ্চল) আঞ্চলিক চ্যাম্পিয়নশিপের শিরোপা ধরে রাখা মেয়েদের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2016, 12:59 PM
Updated : 3 May 2016, 12:59 PM

বাফুফে ভবনে মঙ্গলবার দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে জয়ী দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের প্রত্যেককে ১৫ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে নিজেদের অনুভূতি জানাতে গিয়ে অনূর্ধ্ব-১৪ দলের অধিনায়ক মার্জিয়া বলেন, “বিকেএসপিতে আমাদের অনুশীলন ভালো হয়েছিল। কোচ যা বলেছিলেন, তাই করেছি। ভারতের বিপক্ষে আমরা ভালো খেলেছি। প্রথমবারের মতো ওদের বিপক্ষে জেতায় আমাদের খুব গর্ব হচ্ছে। আমরা এখানে থেমে যেতে চাই না; আরও এগিয়ে যেতে চাই।”

অনুষ্ঠানে মেয়েদের ফুটবলকে আরও এগিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশ ‍সুপার লিগের (বিএসএল) পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাইফ পাওয়ার টেকের কর্ণধার তরফদার রুহুল আমিন।

“এই মেয়েদের অনুপ্রাণিত করার জন্য আমাদের এই আয়োজন। তাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিএসএলের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হবে।”

মেয়েদের এই সাফল্যে জাতীয় দল গঠনে দারুণ অবদান রাখবে জানিয়ে বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী বলেন, “এদের সাফল্য জাতীয় দল গঠনের কাজটা সহজ করবে এবং আমাদের আগামী চার বছর আরও ভালো করার জন্য উদ্বুদ্ধ করবে।”

সংবর্ধনা অনুষ্ঠানে কৃতজ্ঞতা ভরে স্মরণ করা হয় প্রয়াত সিরাজুল ইসলাম বাচ্চুকেও; এই সংগঠকের হাত ধরেই মেয়েদের ফুটবল যাত্রা শুরু করেছিল।

সর্বশেষ কমিটিতে মহিলা ফুটবলের কো চেয়ারম্যানের দায়িত্বে থাকা মাহফুজা আক্তার কিরণ মেয়েদের ফুটবলের উন্নতির জন্য আরও সহযোগিতা চান।

“আমরা চেয়েছিলাম ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন হতে। সে চাওয়া পূরণ হয়েছে। বছরব্যাপী অনুশীলনের সুবিধা পেলে আমরা আরও ভালো করতে পারব।”