বার্সায় অবসর নেওয়ার আশা করেন না মাসচেরানো

মৌসুমে বেশি ম্যাচ খেলার শারীরিক চাপের কারণে বয়স বাড়লে বার্সেলোনায় ক্যারিয়ার শেষ করার কথা ভাবতে পারছেন না বলে জানিয়েছেন ডিফেন্ডার হাভিয়ের মাসচেরানো। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2016, 03:26 PM
Updated : 6 Feb 2016, 03:26 PM

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল থেকে ২ কোটি ৪০ লাখ ইউরোর বিনিময়ে ২০১০ সালে মাসচেরানোকে দলে নেয় বার্সেলোনা। এর পর থেকে কাতালুনিয়ার ক্লাবটির হয়ে ১৩টি শিরোপা জেতেন আর্জেন্টিনার এই ফুটবলার।
 
আর্জেন্টিনার সংবাদপত্র ক্লারিনকে মাসচেরানো বলেন, “আমার মনে হয় না (বার্সেলোনায়) অবসর নেওয়া হবে। বয়সের কারণে একটা সময় আসবে আমি বার্সেলোনার চাহিদার সঙ্গে, বিশেষ করে শারীরিক দিক থেকে কুলিয়ে উঠতে পারব না।”

৩১ বছর বয়সী মাসচেরানো বলেন, “মৌসুমে ৬০ থেকে ৭০টি ম্যাচ খেলা সহজ নয়। …কিন্তু আমি দেখব, কতদিন নিজের সর্বোচ্চটা দিতে পারি।”
 
মাসচেরানো তার পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেট দিয়ে। ভবিষ্যতে দেশে ফিরে যাওয়ার সম্ভাবনা আছে বলেও জানান তিনি। 
 
“আমি আর্জেন্টিনার ফুটবল দেখি। আমি জানি যে, এখানে খেলতেও আপনার শারীরিকভাবে ভালো অবস্থায় থাকতে হবে। এক মৌসুমে স্পেনের চেয়ে অনেক কম ম্যাচ হয়। আর বয়স বাড়লে এটা আপনার জন্য একটা সুবিধা।”
 
“আমার মাথায় সব সময়ই ফেরার চিন্তা আছে,” যোগ করেন মাসচেরানো।