আপাতত রেহাই নেইমারের

ব্রাজিলে আপাতত কর ফাঁকির মামলা থেকে বেঁচে গেলেন বার্সেলোনা ফরোয়ার্ড নেইমার। ব্রাজিল অধিনায়কের বিরুদ্ধে আনা অভিযোগ আমলে নেয়নি আদালত।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2016, 08:55 AM
Updated : 5 Feb 2016, 08:57 AM

ব্রাজিলের রাজস্ব বিভাগ এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বলেই মামলা নেওয়া হয়নি বলে গত বৃহস্পতিবার দেশটির এক বিচারক জানান।    
 
কর ফাঁকি আর মিথ্যা তথ্য দেওয়ার জন্য ব্রাজিল অধিনায়ক নেইমার, নেইমারের বাবা, বার্সেলোনার বর্তমান সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ আর তার পূর্বসূরি সান্দ্রো রোসেলের বিরুদ্ধে অভিযোগ এনেছিল ব্রাজিলের সরকারি আইনজীবীরা।  
 
বিচারক মাতেউস কাসতেলো ব্রাঙ্কো ফিরমিনো দা সিলভা বলেন, “ফেডারেল সুপ্রিম কোর্ট মনে করছে, কর কর্তৃপক্ষের চূড়ান্ত সিদ্ধান্ত ছাড়া কর মামলার অভিযোগ গ্রহন সম্ভব নয়।”
 
আদালতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার কথা জানান দেশটির সরকারি আইনজীবীরা। 
 
গত মঙ্গলবার নেইমারের বিরুদ্ধে অভিযোগ দায়েরের সময় ব্রাজিলের সরকারি আইনজীবীরা দাবি করেছিলেন, অন্য অভিযুক্তদের সঙ্গে তারকা ফরোয়ার্ডের এ কাজ দেশটির সরকারি রাজস্ব বিভাগের লাখ লাখ টাকার ক্ষতি করেছে।
        
নেইমারের বিরুদ্ধে আনা ইমেজ স্বত্বের আয় থেকে কর ফাঁকি দেওয়ার অভিযোগগুলো তার ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে খেলার সময়ের। এছাড়াও রাষ্ট্রপক্ষ অভিযোগ করেছিল, ২০১১ সালে বার্সেলোনায় যাওয়ার আলোচনা হওয়ার সময়ও কর ফাঁকি দেন নেইমার।
 
২০১৩ সালে বার্সেলোনায় নাম লেখান ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড। 
 
ব্রাজিলে আপাতত রেহাই পেলেও স্পেনে কর ফাঁকি নিয়ে ঝামেলায় আছেন নেইমার। সান্তোস থেকে বার্সেলোনায় ট্রান্সফার নিয়ে অনিয়মের অভিযোগের বিষয়ে সাক্ষ্য দিতে গত মঙ্গলবার নেইমার ও তার বাবা স্পেনের এক বিচারকের সামনে হাজির হয়েছিলেন।