লিভারপুলকে হারিয়ে লেস্টারের আরেকটি চমক

মৌসুমের শুরু থেকে একের পর এক চমক দেখানো লেস্টার সিটি এবার লিভারপুলকে হারিয়ে দিয়েছে। জেমি ভার্ডির জোড়া গোলে ‘অল রেডস’ নামে পরিচিত দলটিকে ২-০ গোলে হারিয়েছে শীর্ষে থাকা লেস্টার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2016, 10:11 PM
Updated : 2 Feb 2016, 10:11 PM

নিজেদের মাঠে অষ্টম মিনিটেই এগিয়ে যেতে পারতো লেষ্টার। কিন্তু জেমি ভার্ডির ক্রসে শিনজি কাগওয়ার হেড কোনোমতে ফেরান গোলরক্ষক। তারপরও এগিয়ে যাওয়ার সুযোগ ছিল স্বাগতিকদের, কিন্তু বল ক্রসবারে লাগলে সে যাত্রায় বেঁচে যায় লিভারপুল।
 
৩৬তম মিনিটে গোলরক্ষক সিমোন মিগনোলেতের নৈপুণ্যে ফের বেঁচে যায় লিভারপুল। ২৫ গজ দূর থেকে রিয়াদ মাহরেজের বাঁকানো শট দারুণভাবে লাফিয়ে পড়ে এক হাত দিয়ে ঠেকান।
 
৬০তম মিনিটে জেমি ভার্ডির দারুণ নৈপুণ্যে এগিয়ে যায় লেস্টার; আলজেরিয়ার ফরোয়ার্ড মাহরেজের বাড়ানো বল ধরে ডি বক্সের অনেকটা বাইরে থেকে অসাধারণ এক কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ভার্ডি।
 
১০ মিনিট বাদে ভার্ডির দ্বিতীয় গোলে লেস্টারের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়; ডি বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন এই ইংলিশ স্ট্রাইকার।
  
এবারের প্রিমিয়ার লিগে ভার্ডির এটা ১৮তম গোল। ১৫ গোল করে গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন এভারটনের রোমেলু লুকাকু।
 

এই জয়ে ২৪ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখলো লেস্টার। ৩৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে নেমে গেছে লিভারপুল।
দিনের অন্য ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি ১-০ গোলে হারিয়েছে সান্ডারল্যান্ডকে। মানুয়েল পেল্লেগ্রিনির দলের পয়েন্ট ৪৭।
তবে হোঁচট খেয়েছে শিরোপা প্রত্যাশী আর্সেনাল; সাউথ্যাম্পটনের সঙ্গে ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছে আর্সেন ভেঙ্গারের দল।
পয়েন্ট হারানোয় চতুর্থ স্থানে নেমে গেছে আর্সেনাল, ৪৫ পয়েন্ট তাদের। অন্য ম্যাচে নরিচ সিটিকে ৩-০ গোলে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে টটেনহ্যাম হটস্পার্স। তাদের পয়েন্ট সমান ৪৫, তবে গোল ব্যবধানে এগিয়ে দলটি।