দুর্বল ভিয়ানোভেন্সের বিপক্ষে বার্সার শক্তিশালী দল

ইতিহাস-ঐতিহ্য তো বটেই, শক্তির বিচারেও বার্সেলোনার ধারে কাছে নেই ভিয়ানোভেন্স। তবে কোচ লুইস এনরিকে কোপা দেল রের এই প্রতিপক্ষের বিপক্ষে শক্তিশালী দলই নামানোর পরিকল্পনা করছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2015, 05:18 PM
Updated : 2 Dec 2015, 02:11 PM

কোপা দেল রের সেরা বত্রিশের প্রথম লেগের হতাশাজনক ফলই এনরিকের সতর্কতার মূল কারণ। গত ২৮ অক্টোবর হওয়া ওই ম্যাচে তৃতীয় সারির দলটির মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছিল বার্সেলোনা। 
 
সেদিনের লড়াইয়ে ছিলেন না ওই সময় চোটের কারণে বাইরে থাকা লিওনেল মেসি। আক্রমণভাগের অন্য দুই তারকা নেইমার ও লুইস সুয়ারেসকেও দলে রাখেননি এনরিকে। আক্রমণভাগের তিন তারকার অনুপস্থিতিতে সেদিন ম্যাচের প্রায় পুরোটা সময়ই প্রতিপক্ষের রক্ষণে ধুঁকতে দেখা যায় বার্সেলোনাকে।
 
ফের কোনো অঘটন বার্সেলোনাকে এই প্রতিযোগিতার শিরোপা ধরে রাখার লড়াই থেকে ছিটকে দিতে পারে। এবার তাই কোনোরকম ঝুঁকি নিতে নারাজ এনরিকে।
 
“শক্তিশালী একাদশ মাঠে নামবে। ‘বি’ দল থেকে আমরা শুধু চার জন খেলোয়াড়ই নিতে পারি আর সাত জন প্রথম দল থেকে। এটা একটা ঝুঁকির ম্যাচ, আমাদের একটা দিন খারাপ গেলে তারা আমাদের ছিটকে দিতে পারে।”
 
ভিয়ানোভেন্সের বিপক্ষে ফিরতি লেগের এই ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা ‘এমএসএন’ ত্রয়ীকে আক্রমণভাগকে খেলানোর বিষয়ে অবশ্য নিশ্চিত করে কিছু জানাননি এনরিকে। তবে ম্যাচের আগের দিন মঙ্গলবার দলের অনুশীলনে মেসি-নেইমার-সুয়ারেসরা সবাই ছিলেন।
 
কাম্প নউয়ে বাংলাদেশ সময় বুধবার রাত একটায় শুরু হবে ম্যাচটি।