সাফের প্রাথমিক দলে এমিলি-জাহিদের ফেরা

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য ২৮ জনের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নতুন কোনো মুখ নেই এই দলে। তবে আগের কোচ ফাবিও লোপেজের কাছে অপাংক্তেয় হয়ে পড়া এমিলি-জাহিদ ফিরিয়েছেন নতুন কোচ মারুফুল হক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2015, 12:02 PM
Updated : 28 Nov 2015, 12:02 PM

শনিবার সংবাদ সম্মেলন করে নতুন কোচ মারুফুলকে পরিচয় করিয়ে দেওয়ার সঙ্গে সাফের প্রাথমিক দলও দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
 
শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে চট্টগ্রাম আবাহনীর হয়ে জাহিদ হাসান এমিলি ও জাহিদ হোসেন আলো ছড়িয়েও লোপেজের সুনজরে পড়েননি। বিশ্বকাপ বাছাইয়ে ইতালিয়ান কোচের অধীনে বাংলাদেশের খেলা তিন ম্যাচে নির্ভরযোগ্য এমিলি, জাহিদ ছিলেন অনুপস্থিত।
 
মারুফুল দায়িত্ব নেওয়ার পরই বলেছিলেন, “জাহিদ ও এমিলি আমার ভাবনায় আছে।” সেই ভাবনার প্রতিফলন সাফের প্রাথমিক দলে ফিরেছেন দুজনেই।
 
জন্ডিসের কারণে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে ক্লাব কাপে খেলতে পারেননি আরেক উঠতি ফরোয়ার্ড জুয়েল রানা। একই কারণে লোপেজের দলেও ছিলেন না তিনি। ঘরোয়া লিগের গত মৌসুমে মোহামেডানের জার্সিতে আলো ছড়ানো এই ফরোয়ার্ডও আছেন প্রাথমিক দলে।
 
এছাড়া মারুফুলের প্রাথমিক দলে ফিরেছেন তপু বর্মন, আতিকুর রহমান মিশু ও রেজাউল করিম।   
 
চূড়ান্ত দলে ঠাঁই পেতে শিষ্যদের কঠোর পরিশ্রম করতে হবে বলেও মনে করিয়ে দিয়েছেন মারুফুল। সাফের ২০ জনের দল পরে চূড়ান্ত করার কথাও জানান নতুন কোচ।
 
আগামী ২৩ ডিসেম্বর ভারতের কেরালায় শুরু হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ১১তম আসর। বি গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে টুর্নামেন্টের শিরোপাধারী আফগানিস্তান, মালদ্বীপ ও ভুটান।
 
প্রাথমিক দল: শহীদুল আলম, মাজহারুল ইসলাম, জামাল ভূইয়া, ইয়াসিন খান, ইয়ামিন মুন্না, মামুনুল ইসলাম, রায়হান হাসান, মোনায়েম খান রাজু, নাসিরউদ্দিন চৌধূরী, সোহেল রানা, শাখাওয়াত হোসেন রনি, কেষ্ট ‍কুমার বোস, রাসেল মাহমুদ, জাহিদ হোসেন, জাহিদ হাসান এমিলি, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, তপু বর্মন, আতিকুর রহমান মিশু, ওয়ালী ফয়সাল, রেজাউল করিম, আশরাফুল ইসলাম রানা, মাশুক মিয়া জনি, জুয়েল রানা, নাসিরুল ইসলাম, আবুল বাতেন মজুমদার কমল, আমিনুর রহমান সজীব, ফয়সাল মাহমুদ ও নাবীব নেওয়াজ জীবন।