রিয়ালের কোচ হতে চান না জিদান

বার্সেলোনার কাছে শোচনীয় হারের পর রিয়াল মাদ্রিদের দায়িত্ব রাফায়েল বেনিতেসের বদলে জিনেদিন জিদানকে দেওয়ার দাবি তুলেছেন কেউ কেউ। তবে সাবেক এই ফরাসি ফুটবলারই বেনিতেসের পক্ষে অবস্থা নিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 12:40 PM
Updated : 23 Nov 2015, 12:40 PM

জিদান জানিয়েছেন, রিয়ালের কোচ হওয়ার জন্য যথেষ্ঠ অভিজ্ঞ নন তিনি।

কার্লো আনচেলত্তির উত্তরসূরি হিসেবে এই মৌসুমে দায়িত্ব নেওয়া বেনিতেসের অধীনে মৌসুমের শুরুটা ভালোই করে রিয়াল। লিগের শীর্ষেও উঠেছিল তারা। কিন্তু টানা দুটি হারে দৃশ্যপট পুরো পাল্টে গেছে; বিশেষ করে বার্সেলোনার বিপক্ষে সবশেষ হারের পর।

গত শনিবার ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয় রিয়াল। এই হারের পরই বেনিতেসের রক্ষণাত্মক কৌশল নিয়ে সমর্থকদের অসন্তোষ চরমে পৌঁছে। তাছাড়া ১৪ মাসের মধ্যে এই প্রথম লিগে টানা দুই ম্যাচে হারল রিয়াল। আগের ম্যাচে সেভিয়ার মাঠে ৩-২ গোলে হেরেছিল স্পেনের সফলতম দলটি।

বার্সেলোনার বিপক্ষে বিশাল ব্যবধানে ওই হারের পরই বর্তমানে রিয়াল ‘বি’ দলের দায়িত্বে থাকা জিদানকে মূল দলের কোচ করা নিয়ে কথা ওঠে। তবে তেমন কোনো সম্ভাবনা নেই বলে জানালেন ক্লাবটির সাবেক এই তারকা।

ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা জিদান প্রসঙ্গে বলেন, “আমি কাস্তিলা (রিজার্ভ) দলের কোচ। বেনিতেস মূল দলের কোচ এবং সবকিছু ভালোভাবে চলছে।”

তাছাড়া জিদান মনে করেন, কোচ হিসেবে তার জ্ঞান ও অভিজ্ঞতাও খুব অল্প, “আমাকে অনেক কিছু শিখতে হবে।”

১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে রিয়াল। ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো। আর শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩০।