মেসির অভাবে অজুহাত খুঁজছে না আর্জেন্টিনা

লিওনেল মেসিকে ছাড়া বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার অবস্থা কেমন হবে? দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই কিন্তু ভালো ফলের প্রত্যয়ের কথা জানিয়েছেন দেশটির অভিজ্ঞ মিডফিল্ডার হাভিয়ের মাসচেরানো। মেসির না থাকাটা কোনো অজুহাত হতে পারে না বলেও উল্লেখ করেছেন তার বার্সেলোনা সতীর্থ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2015, 08:15 AM
Updated : 6 Oct 2015, 11:37 AM

স্পেনের লা লিগায় গত ২৬ সেপ্টেম্বর লাস পালমাসের বিপক্ষে ম্যাচে বাম হাঁটুর লিগামেন্ট ছিড়ে যায় বার্সেলোনার ফরোয়ার্ড মেসির। ৭ থেকে ৮ সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে আর্জেন্টিনা অধিনায়ককে। বিশ্বকাপ বাছাই পর্বে দেশের হয়ে প্রথম দুটি ম্যাচে খেলতে পারবেন না তিনি।
 
মাসচেরানো বার্সেলোনায় ভালোভাবেই টের পাচ্ছেন দলের সেরা খেলোয়াড়কে ছাড়া ম্যাচ জেতাটা কতটা কঠিন। তবে মেসিকে ছাড়াই আর্জেন্টিনাকে এগিয়ে যেতে হবে বলে মনে করেন ৩১ বছর বয়সী এই মিডফিল্ডার। 
 
“প্রত্যেকের কাছ থেকে বেশি কিছু প্রয়োজন হবে আমাদের। কিন্তু আমরা সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়টিকে হারাচ্ছি। আগেও তাকে আমরা হারিয়েছি এবং দল সাড়াও দিয়েছে।”

জাতীয় দলের হয়ে খেলতে বুয়েনস আইরেসে নেমে সাংবাদিকদের মাসচেরানো বলেন, “মেসির থাকাটা সবসময়ই গুরুত্বপূর্ণ। আমরা তাকে পাচ্ছি না। লক্ষ্য হওয়া উচিত এক ধাপ এগিয়ে যাওয়া এবং কোনো অজুহাত না দেওয়া।”

“খেলায় এই বিষয়গুলো ঘটে। সেরা উপায়ে আমাদের এটা কাটিয়ে উঠতে হবে এবং সামনে এগোতে হবে”, যোগ করেন মাসচেরানো।

বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা অঞ্চলের লড়াইয়ে ঘরের মাঠে বাংলাদেশ সময় আগামী শুক্রবার ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর প্যারাগুয়ের মাঠে পরের ম্যাচটি আগামী ১৪ অক্টোবর।