খেলোয়াড়রা আস্থা হারালে চেলসি ছাড়বেন মরিনিয়ো

ইংলিশ প্রিমিয়ার লিগের শুরুতেই শিরোপা লড়াইয়ে বেশ পিছিয়ে পড়া চেলসির কোচ জোসে মরিনিয়ো জানিয়েছেন, একমাত্র খেলোয়াড়রা তার ওপর আস্থা হারালেই পদত্যাগ করবেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2015, 09:42 AM
Updated : 5 Oct 2015, 10:43 AM

ইংলিশ প্রিমিয়ার লিগে গত শনিবার নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে সাউথ্যাম্পটনের কাছে ৩-১ গোলে হেরে যায় চেলসি। ম্যাচ শেষে সাংবাদিকরা মরিনিয়োর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তোলেন।

সেই সময় মরিনিয়ো বলেছিলেন, চেলসি ছেড়ে যাবেন না তিনি, চাইলে চেলসি কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করতে পারে।

ইংল্যান্ডের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সম্প্রতি মরিনিয়োর সঙ্গে তার দলের খেলোয়াদের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। তবে মরিনিয়ো এই খবর উড়িয়ে দিয়ে বলেন, তার খেলোয়াড়রা এখনও তাকে বিশ্বাস করে।

“তারা যদি আপনাকে বলে যে, আমাকে বিশ্বাস করে না - একমাত্র এটা আমাকে পদত্যাগ করাতে পারে। তবে কোনো ভুয়া উৎস থেকে নয়। (আলোচনার) টেবিলে খেলোয়াড়রা বলবে।”

২০০৪ থেকে ২০০৭ সালে চেলসিতে প্রথম মেয়াদে ক্লাবটিকে দুটি লিগ ও একটি এফএ কাপসহ ছয়টি শিরোপা জেতান মরিনিয়ো। তবে চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য এনে দিতে না পারার কারণে ক্লাব ছাড়তে হয় তাকে।

২০১৩ সালে দ্বিতীয় মেয়াদে চেলসির দায়িত্ব নিয়ে পরের মৌসুমেই প্রিমিয়ার লিগ ও ফুটবল লিগ কাপ জেতান মরিনিয়ো।

এ মৌসুমে ধারবাহিকতা ধরে রাখতে পারেনি মরিনিয়োর চেলসি। প্রিমিয়ার লিগে আট ম্যাচ খেলে চারটিতেই হারে তারা। ৮ পয়েন্ট নিয়ে তালিকার ষোড়শ স্থানে আছে মরিনিয়োর দল। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে প্রথম ম্যাচটি জিতলেও দ্বিতীয় ম্যাচে পোর্তোর কাছে ২-১ গোলে হারে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি।

ক্যারিয়ারের এই উত্থান-পতন নিয়ে নিজের ব্যাখ্যা দেন মরিনিয়ো।

“আপনি যখন জিতবেন, শিরোপা জিতবেন এবং চ্যাম্পিয়ন হবেন; জীবন তখন সহজ। গর্বিত হওয়াটা সহজ। …এই মুহূর্তে এটা সহজ নয়। … হারের অনুভূতির কারণে খেলা নিয়ে আমি খুব অসুখী। কিন্তু যেভাবে আমি এটা মোকাবেলা করছি, তাতে নিজেকে নিয়ে আমি খুব খুশি।”