সাউথ্যাম্পটনের কাছে চেলসির হার

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের পর এবার ইংলিশ প্রিমিয়ার লিগেও হেরেছে চেলসি। নিজেদের মাঠে সাউথ্যাম্পটনের বিপক্ষে এগিয়ে গিয়েও হেরে গেছে জোসে মরিনিয়োর দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2015, 06:50 PM
Updated : 3 Oct 2015, 06:50 PM

শনিবার রাতে চেলসির বিপক্ষে ৩-১ ব্যবধানের জয়ে একটি করে গোল করেন সাউথ্যাম্পটনের স্টিভেন ডেভিস, সাইদু মানে ও গ্রাজিয়ানো পেল্লে। স্ট্যামফোর্ড ব্রিজে স্বাগতিকদের গোলটি করেন উইলিয়ান।

স্টামফোর্ড ব্রিজে দশম মিনিটেই শিরোপাধারী চেলসিকে এগিয়ে নেন ব্রাজিলের মিডফিল্ডার উইলিয়ান। অসাধারণ এক ফ্রি কিকে অতিথি গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

পিছিয়ে পড়লেও হাল ছাড়েনি সাউথ্যাম্পটন। সমতা ফেরাতে মরিয়া হয়ে হয়ে উঠলেও পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারছিল না তারা। শুরুতে এগিয়ে গেলেও ব্যবধান বাড়ানোর খুব একটা সুযোগ তৈরি করতে পারেনি স্বাগতিক চেলিসও।

৪৪তম মিনিটে নর্দান আয়ারল্যান্ডের মিডফিল্ডার ডেভিসের দারুণ গোলে সমতা ফেরায় সাউথ্যাম্পটন। মাঝ মাঠ থেকে উড়ে আসা বল বুক দিয়ে নামিয়ে ডেভিসকে দেন পেল্লে, জোরালো জাল খুঁজে পেতে কোনো সমস্যা হয়নি ডেভিসের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যেতে পারতো সাউথ্যাম্পটন। সেবার সেনেগালের মিডফিল্ডার মানে বেগোভিচকে ফাঁকি দিতে পারেননি। তবে ৬০ মিনিটে আর ঠেকাতে পারেননি চেলসির এই গোলরক্ষক। স্বাগতিকদের রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে দলকে এগিয়ে নেন মানে।

সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠা চেলসি আরও পিছিয়ে পড়ে ৭৩তম মিনিটে। প্রতি আক্রমণ থেকে স্বাগতিকদের জালে বল পাঠিয়ে তিন পয়েন্ট প্রায় নিশ্চিত করে ফেলেন ইতালিয়ান ফরোয়ার্ড পেল্লে।

বাকি সময়ে চেষ্টার কমতি ছিল না চেলসির। লিগে শেষ পাঁচ ম্যাচে তৃতীয় হার এড়াতে অন্তত দুটি গোল প্রয়োজন ছিল তাদের, কিন্তু প্রতিপক্ষের জালে আর বল পাঠাতে পারেনি তারা।

পোর্তোর কাছে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ২-১ ব্যবধানে হারা চেলসি ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসের কাছে ২-১, এভারটনের কাছে ৩-১ গোলে হারে। নিজেদের মাঠে আর্সেনালের বিপক্ষে ২-০ গোলে জিতলেও পরের ম্যাচেই নিউক্যাসেল ইউনাইটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারায়।

৮ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে নেমে গেছে চেলসি। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নয় নম্বরে উঠে এসেছে সাউথ্যাম্পটন। দিনের অন্য ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেডকে ৬-১ গোলে উড়িয়ে দেওয়া ম্যানচেস্টার সিটি ১৮ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে রয়েছে।