শ্রীলঙ্কাকে হারিয়েই শুরুর স্বপ্ন যুবাদের

প্রস্তুতি ভালো হওয়া আর নিজেদের মাঠে খেলা বলে শ্রীলঙ্কাকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব শুরুর ব্যাপারে আশাবাদী বাংলাদেশের যুবারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2015, 03:44 PM
Updated : 1 Oct 2015, 03:44 PM

আগামী শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

পাকিস্তান নাম প্রত্যাহার করে নেওয়ায় উজবেকিস্তান, ভুটান, বাংলাদেশ, শ্রীলঙ্কা -এই চার দল নিয়ে হচ্ছে ‘এ’ গ্রুপের বাছাই পর্ব। মোট ১০ গ্রুপের চ্যাম্পিয়ন আর সেরা পাঁচ রানার্সআপ ২০১৬ সালে বাহরাইনে হওয়া চ্যাম্পিয়নশিপের মূল পর্বে খেলার সুযোগ পাবে। স্বাগতিক হিসেবে বাহরাইন সরাসরি এই আসরে খেলবে।

উজবেকিস্তান গ্রুপের ফেভারিট হওয়ায় সেরা পাঁচ রানার্সআপের একটি দল হিসেবে মূল পর্বে খেলার প্রাথমিক লক্ষ্য ঠিক করেছে বাংলাদেশ। তিন মাসের প্রস্তুতি আর চেনা মাঠে দর্শকের সামনে খেলার সুবিধা থাকায় লক্ষ্য পূরণের ব্যাপারে আশাবাদী স্বাগতিক দলের কোচ সাইফুল বারী টিটো।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে কোচ বলেন, “প্রতিপক্ষের বিবেচনায় আমাদের রানার্সআপ হওয়ার সুযোগ আছে। শ্রীলঙ্কা ও ভুটানের বিপক্ষের ম্যাচ দুটি নিয়েই আমরা পরিকল্পনা করেছি। দল অনেকখানি তৈরি। তাছাড়া নিজেদের মাঠে খেলব; দর্শক সমর্থনও আমাদের পক্ষেই থাকবে। জয় দিয়ে শুরুর ব্যাপারে আশাবাদী আমি।”

“ফরোয়ার্ডদের ওপরও আস্থা আছে আমার। পরিকল্পনা অনুযায়ী খেললে গোল আসবে। তবে আমি ক্লিন শিট রেখে খেলাটা বেশি পছন্দ করি। কেননা, গোল না খেলে সবসময়ই জয়ের সুযোগ বেশি থাকে”, যোগ করেন তিনি।

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে পারফরম্যান্স ভালো না হওয়ায় সালাউদ্দিন ও শীতল বাদ পড়েছেন টিটোর দল থেকে। এছাড়া বিজেএমসির ফরোয়ার্ড সুমন ছিটকে গেছেন ডেঙ্গুর কারণে। তবে দলে ঢোকা সারোয়ার জামান নিপু, সাদ উদ্দিন ও জাহাঙ্গীর আলম সাজেদের ওপর আস্থা রাখছেন কোচ।

কোচ রানার্সআপ হওয়ার প্রাথমিক লক্ষ্য ঠিক করলেও অধিনায়ক মাশুক মিয়া জনি আরও বড় স্বপ্ন দেখছেন, “প্রস্তুতি ভালো হয়েছে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাছাই পর্ব পেরুনোর চেষ্টা করব আমরা।”

এ ম্যাচে বাংলাদেশকে এগিয়ে রাখলেও জয়ের লক্ষ্য থেকে সরছে না শ্রীলঙ্কা। প্রধান কোচ সুমিথ ওয়ালপোলা বলেন, “বাংলাদেশ খুব ভালো দল। তবে আমরাও জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নামব।”