গ্রিজমানের নৈপুণ্যে বার্সাকে ছাড়িয়ে আতলেতিকো

দুই অর্ধে আন্তোনি গ্রিজমানের দুই গোলে জয় পেয়েছে আতলেতিকো মাদ্রিদ। গেতাফেকে ২-০ গোলে হারিয়ে আপাতত স্প্যানিশ লা লিগার শীর্ষে উঠে এসেছে দিয়েগো সিমেওনের দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2015, 08:58 PM
Updated : 22 Sept 2015, 08:59 PM

মঙ্গলবার রাতে নিজেদের মাঠ ভিসেন্তে কালদেরনে চতুর্থ মিনিটেই এগিয়ে যায় আতলেতিকো। 
 
কর্নার ফিস্ট করে বাঁচানোর চেষ্টা করেন গেতাফের গোলরক্ষক। কিন্তু ডি বক্সের বাইরে বল পেয়ে যান স্বাগতিকদের এক খেলোয়াড়। তিনি বল বাড়ান অফ সাইডের ফাঁদ ভাঙা গ্রিজমানকে। বাম পায়ে বল নিয়ন্ত্রণে এনে ঘুরে ডান পায়ের শটে বল জালে পাঠান তিনি।
 
৪২তম মিনিটে সমতা আনার সুযোগ আসে গেতাফের সামনে। দামিয়ান সুয়ারেসের দারুণ ক্রস স্টেপান স্কেপোভিচকে খুঁজে পায় বিপজ্জনক জায়গায়। কিন্তু এই স্ট্রাইকার খুব কাছ থেকেও বল জালে পাঠাতে পারেননি। 
 
এগিয়ে গেলেও রক্ষণাত্মক খেলেনি আতলেতিকো আর পরিষ্কার সুযোগ তৈরি করতে না পারলেও হাল ছাড়ছিল না গেতাফে।  তাই খেলায় ছিল উত্তেজনা। সেই উত্তেজনার পারদ আরেকটু বাড়িয়ে দেওয়ার সুযোগ আসে ৬৩তম মিনিটে।
 
গোল পরিশোধের সুবর্ণ সুযোগ পান পেদ্রো লিয়ন। ডি বক্স থেকে লক্ষ্যভ্রষ্ট শট করে সেই সুযোগ হাতছাড়া করেন তিনি। 
 
৭৫তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ আসে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে থাকা আতলেতিকোর সামনে। গাবির দারুণ ক্রস থেকে হেড নিলেও লক্ষ্যে রাখতে পারেননি জ্যাকসন মার্তিনেজ।
 
৯০তম মিনিটে মার্তিনেজই গ্রিজমানের দ্বিতীয় গোলটির স্থপতি। মার্তিনেজের নিচু ক্রস থেকেই গেতাফের গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড। যোগ করা সময়ে হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করেন তিনি। 
 
৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে বার্সেলোনাকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছে আতলেতিকো। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আপাতত দুই নম্বরে নেমে আসা বার্সেলোনার সামনে সুযোগ রয়েছে বুধবারই শীর্ষে ফেরার। এদিন সেল্তা ভিগোর মুখোমুখি হবে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।