হার দিয়ে শুরু ইউভেন্তুসের

আক্রমণভাগ ও মাঝমাঠের গুরুত্বপূর্ণ তিন খেলোয়াড়কে হারিয়ে অনেকটাই ফিকে হয়ে যাওয়া ইউভেন্তুস লিগের শুরুতেই ধাক্কা খেয়েছে। ইতালির শীর্ষ লিগ সেরি আয় নিজেদের প্রথম ম্যাচে উদিনেসের কাছে ১-০ গোলে হেরে গেছে গত চারবারের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2015, 06:52 PM
Updated : 24 August 2015, 04:53 PM

ইউভেন্তুস স্টেডিয়ামে রোববারের এই ম্যাচের একমাত্র গোলদাতা উদিনেসের সিরিল কেরেউ। ৭৮তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার কোনের দারুণ এক ক্রসে বল পেয়ে খুব কাছ থেকে লক্ষ্যভেদ করেন ফরাসি এই স্ট্রাইকার।
 
উদিনেসের কাছে নিজেদের মাঠে সহজে হার মানেনি লিগের সফলতম ক্লাবটি। আক্রমণাত্মক ফুটবল খেলে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় অতিথিদের জাল খুঁজে পায়নি তারা।
 

টানা পঞ্চম শিরোপা জয়ের লড়াইয়ে নামা প্রতিযোগিতার সফলতম ক্লাবটিকে অধিনায়ক জানলুইজি বুফ্ফন মৌসুমের শুরুতেই সতর্ক করে দেন, এবার কাজটা খুব কঠিন হতে যাচ্ছে।
গত মৌসুমে ‘ডাবল’ জেতা ইউভেন্তুসকে এবার খেলতে হচ্ছে আন্দ্রেয়া পিরলো, কার্লোস তেভেস, আর্তুরো ভিদালদের মতো খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ছাড়াই।
অভিজ্ঞ প্লেমেকার পিরলো যোগ দিয়েছেন নিউ ইয়র্ক সিটিতে। আর্জেন্টাইন স্ট্রাইকার তেভেস গেছেন স্বদেশের ক্লাব বোকা জুনিয়র্সে। আর চিলির তারকা মিডফিল্ডার ভিদাল যোগ দিয়েছেন জার্মানির বায়ার্ন মিউনিখে। 
এই তিন জনকে ছাড়া ইউভেন্তুসকে এবারের মৌসুমের শুরতে ভুগতে হবে বলে আগেই শঙ্কা প্রকাশ করেন গোলরক্ষক বুফ্ফন। তার শঙ্কাই যেন সত্যি হতে চলেছে।