গ্রুপ চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ

সেমি-ফাইনাল নিশ্চিত করা নেপাল ও বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নামছে এবার। স্বাগতিক নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যয় জানিয়েছে বাংলাদেশের যুবারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2015, 03:00 PM
Updated : 24 August 2015, 10:01 AM

সাফ ফুটবল অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে সোমবার মুখোমুখি হবে নেপাল ও বাংলাদেশ। কাঠমান্ডুর এএনএফএ কমপ্লেক্সে বাংলাদেশ সময় বিকাল পৌনে চারটায় শুরু হবে ম্যাচটি।

ভুটানের বিপক্ষে ম্যাচের পরই বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটো জানিয়েছিলেন, নেপালের আবহাওয়া ও সমুদ্রপৃষ্ঠ থেকে দেশটির উচ্চতার সঙ্গে খাপ খাওয়ানো কষ্ট হচ্ছে তার শিষ্যদের। অধিনায়কও একই কথা বলেছেন। তবে ‍দুজনের লক্ষ্যই নেপালকে হারিয়ে গ্রুপের সেরা হওয়া।

আগের দিনের সংবাদ সম্মেলনে প্রতিকূলতা জয় করে নেপালকে হারানোর আশাবাদ জানান টিটো, “গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে উঠতে হলে এ ম্যাচ আমাদের জিততেই হবে। ভুটানের বিপক্ষে ম্যাচে আমাদের অনেক গোল মিস হয়েছে; একই ভুল এবার করা যাবে না।”

নিজেদের মাঠে, চেনা দর্শকের সামনে খেলা নেপালকে সমীহ করছেন টিটো। তবে শিষ্যদের মনে করিয়ে দিয়েছেন, সব কিছু সামাল দিয়েই জিততে হবে তাদের।

কোচের দেখানো ছকে নেপালকে হারাতে প্রত্যয়ী বাংলাদেশ অধিনায়ক মাশুক মিয়া জনিও, “কোচ আমাদের যে ফরমেশনে খেলতে বলেছেন, আমরা সেভাবেই খেলব এবং নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হব।”

ভুটানকে ৩-১ গোলে হারিয়ে নেপাল এই আসর শুরু করে। আর নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারায় বাংলাদেশ।