এবার চেলসির কাছে হারল বার্সা

মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক টুর্নামেন্টে ইংল্যান্ডের ক্লাবগুলোর সঙ্গে কুলিয়ে উঠতে পারছে না বার্সেলোনা। ম্যানচেস্টার ইউনাইটেডের পর এবার চেলসির কাছেও হেরেছে স্পেনের লা লিগার চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 05:29 AM
Updated : 29 July 2015, 05:29 AM

যুক্তরাষ্ট্রের ফেডেক্স ফিল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকালে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে বার্সেলোনার বিপক্ষে চেলসির জয়টি টাইব্রেকারে ৪-২ গোলে।

নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলের সমতায় থাকার পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

এডেন হ্যাজার্ডের গোলে ম্যাচে এগিয়ে যায় চেলসি। বেলজিয়ামের এই ফরোয়ার্ড ব্যক্তিগত নৈপুণ্যের অসাধারণ এক উদাহরণ রেখে দশম মিনিটে গোলটি করেন। বার্সেলোনার পোস্ট থেকে ৪০ গজ দূরে বল পান তিনি। এরপর বার্সেলোনার বেশ কয়েকজন খেলোয়াড়কে কাটিয়ে ১২ গজ দূর থেকে নেওয়া ডান পায়ের শটে বল জালে জড়ান।

দলের অন্যতম দুই সেরা খেলোয়াড় লিওনেল মেসি ও নেইমারকে এই টুর্নামেন্টে বিশ্রাম দিয়েছে বার্সেলোনা। তবে স্পেনের দলটিকে ৫২তম মিনিটে সমতায় ফেরান আরেক বড় তারকা উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেস।

১৪ মিনিট পর সান্দ্রোর গোলে এগিয়ে যায় বার্সেলোনা। তবে ৮৬তম মিনিটে চেলসিকে সমতায় ফেরান গ্যারি কাহিল।

টাইব্রেকারে চেলসির পক্ষে জয়সূচক গোলটি করেন লোইক রেমি। এর আগে রাদামেল ফালকাও, ভিক্তর মোসেস ও রামিরেস বল জালে জড়ান।

বার্সেলোনার আন্দ্রেস ইনিয়েস্তা ও সান্দ্রো গোল করলেও ব্যর্থ হন আলেন হালিলওভিচ ও জেরার্দ পিকে।

এলএ গ্যালাক্সির বিপক্ষে ২-১ গোলের জয় দিয়ে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ শুরু করা বার্সেলোনা ইউনাইটেডের কাছে হেরে গিয়েছিল ৩-১ গোলে।

চেলসি অবশ্য এই টুর্নামেন্ট শুরু করেছিল নিউ ইয়র্ক রেড বুলসের কাছে ৪-২ গোলের হার দিয়ে। এরপর পিএসজিকে টাইব্রেকারে হারায় তারা।