অবশেষে বয়স্ক ভাতার কার্ড পেলেন বিবিজান

গণমাধ্যমে সংবাদ হওয়ার পর গাজীপুরের শ্রীপুর উপজেলার কসাইপাড়া গ্রামের অশীতিপর বৃদ্ধা বিবিজান বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 02:21 PM
Updated : 21 Sept 2017, 05:39 PM

সমাজ সেবা অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক শংকর শরণ সাহা বৃহস্পতিবার গাজীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিবিজানের হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দেন।

এর আগে দীর্ঘদিন ধর্ণা দিয়েও কার্ড না পেয়ে হতাশার কথা সাংবাদিকদের জানান বিবিজান। এ নিয়ে বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে সংবাদ প্রকাশিত হয়।

স্বামী, এক মেয়ে ও এক মানসিক প্রতিবন্ধী ছেলে নিয়ে ছিল বিবিজানের সংসার। তিনি অন্যের বাড়িতে কাজ করে, কখনও ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতেন। স্বামীর মৃত্যু আর মেয়ের বিয়ের পর চলে যান কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া গ্রামে ছেলের কাছে।ছেলের বউয়ের নির্যাতনে অতিষ্ঠ হয়ে সেখান থেকে যান কসাইপাড়া গ্রামে মেয়ের কাছে। এখন সেখানেই থাকেন।

দীর্ঘদিন চেয়েও না পাওয়া কার্ড হাতে পেয়ে আনন্দে চোখে পানি এসে গেছে বিবিজানের।

আবেগাপ্লুত বিবিজান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এই কার্ডের জন্য তিনি বহুদিন অপেক্ষা করছেন। বহু কাঠ-খড় পোড়ানোর পর আজ তার অপেক্ষার প্রহর ফুরাল।

তিনি সাংবাদিকদের ধন্যবাদ জানিয়েছেন।

গাজীপুর জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক শংকর শরণ সাহা বলেন, বিবিজান অবশ্যই বয়স্ক ভাতা পাওয়ার যোগ্য। অনলাইন পত্রিকায় খবরটি প্রকাশ হওয়ায় পর বিষয়টি আমাদের নজরে আসে।

“পরে সমাজ সেবা অধিদপ্তরের মহা-পরিচালকের নির্দেশে তার সমস্যা কথা বিবেচনা করে দ্রুততম সময়ের মধ্যে তাকে একটি বয়স্ক ভাতার কার্ডের ব্যবস্থা করে দেওয়া হয়েছে।”

তাকে আরও কোনো সাহায্য দেওয়া যায় কিনা তা দেখা হচ্ছে বলে জানান শংকর।

কার্ড হস্তান্তর করার সময় শ্রীপুর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মনজুরুল ইসলাম, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মেহেদী হাসান সালাম, বিভিন্ন গণমাধ্যমের কর্মীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।