ভৈরবে বাসে ট্রেনের ধাক্কা, আহত ৪০

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় ট্রেনের ধাক্কায় একটি বাসের নারী-শিশুসহ অন্তত ৪০ যাত্রী আহত হয়েছেন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2017, 01:15 PM
Updated : 4 August 2017, 02:29 PM

শুক্রবার শম্ভুপুর রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে বলে ভৈরব হাইওয়ে থানার ওসি এ কে এম মিজানুর রহমান জানান।

আহতদের মধ্যে পাঁচজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

দুর্ঘটনার খবর পেয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদসহ অন্যান্য কর্মকর্তারা আহতদের দেখতে হাসপাতালে ছুটে যান।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জের তাড়াইলগামী ঈশাখাঁ সার্ভিসের একটি যাত্রীবাহী বাস শম্ভুপুর রেল ক্রসিং অতিক্রম করছিল।

এ সময় ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ভৈরবগামী লোকাল ট্রেন ঈশা খাঁ বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসটি সড়ক থেকে ছিটকে পড়ে উল্টে যায় এবং সামনের অংশ দুমড়েমুচড়ে যায়।

স্থানীয়দের সহায়তায় পুলিশ আহতদের উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় বলে ভৈরব হাইওয়ে থানার ওসি একে এম মিজানুর রহমান জানান।

দুর্ঘটনার পর ভৈরব-কিশোরগঞ্জ সড়কে যানজটের সৃষ্টি হয়।

ওসি মিজানুর রহমান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রেল ক্রসিংটিতে দায়িত্বরত গেইটম্যানের গাফলতির কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে।

তবে গেইটম্যান হেলাল উদ্দিন বলেন, “আমি কন্ট্রোল রুম থেকে কোনো রকম ট্রেন আসার সিগন্যাল পাইনি। তাই সড়কের উভয় পাশে গেট বন্ধ করতে পারিনি।”

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) জাহাঙ্গীর হোসেন বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো পাঁচজনের অবস্থা আশংকাজনক।