লৌহজংয়ে চিংড়ি রেণুসহ আটক ৩

মুন্সীগঞ্জের লৌহজংয়ে গলদা চিংড়ির রেণুসহ তিনজনকে আটক করা হয়েছে, যাদের মধ্যে কোস্ট গার্ড পরিচয়ধারী ভুয়া লোকও রয়েছে বলে কোস্ট গার্ড দাবি করছে।  

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2017, 01:24 PM
Updated : 26 May 2017, 01:24 PM

শিমুলিয়া ফেরি ঘাটে শুক্রবার ভোরে এ অভিযান চালানো হয় বলে মাওয়া কোস্ট গার্ডের কন্টিনজেন্ট কমান্ডার আব্দুল জলিল জানান।

আব্দুল জলিল জানান, গোপন সংবাদ পেয়ে কোস্টগার্ডের একটি দল শিমুলিয়া ফেরি ঘাটে অবস্থান নেয়। ভোর ৪টার দিকে ৩ নম্বর ফেরি ঘাটের কাছে দক্ষিণবঙ্গগামী একটি ট্রাকে ৭৩টি ড্রাম ভরতি নিষিদ্ধ গলদা চিংড়ির রেণু আটক করা হয়।

পরে লৌহজং উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসানের উপস্থিতিতে গলদা চিড়িং রেণুগুলো শিমুলিয়া ঘাটের কাছের পদ্মায় ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

জলিল বলেন, এ সময় রুবেল ইসলাম (৩১) নামে এক ব্যক্তি নিজেকে কোস্ট গার্ডের সদস্য পরিচয় দিয়ে ট্রাকটি ছেড়ে দিতে বলেন। সাদা পোশাকে থাকা কোস্ট গার্ড সদস্যদের পরিচয় জানতে পেয়ে রুবেল নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে ট্রাকটি ছেড়ে দিতে বলেন। এ সময় তাকে আটক করা হয়।

একইসঙ্গে ট্রাকের চালক মো. রাশেদ (২৫) ও শ্রমিক আমজাদ হোসেনকেও (৫৫) আটক এবং পাচার কাজে ব্যবহারের ট্রাকটি জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

জলিল বলেন, রুবেল রেনু পোনা পাচার চক্রের সদস্য বলে স্বীকার করেছেন। তাছাড়া তার কাছ থেকে দুটি জাতীয় পরিচয়পত্র, বেশ কয়েকটি ন্যশনাল পত্রিকার প্রেস কার্ড ও ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়। তাছাড়া নম্বর প্লেট ও কাগজপত্রবিহীন একটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।

রুবেল ইসলামের বিরুদ্ধে লৌহজং থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

রুবেল ইসলাম লৌহজংয়ের দক্ষিণ মেদিনীমণ্ডল গ্রামের মৃত কলিমুদ্দিন রাঢ়ীর ছেলে।