সাংবাদিক শিমুল হত্যায় মেয়র মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র হালিমুল হক মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2017, 01:43 PM
Updated : 2 May 2017, 01:56 PM

মঙ্গলবার বিকালে শাহজাদপুর আমলী আদালতের বিচারক মো. হাসিবুল ইসলামের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম এ অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে মেয়র মিরু ছাড়াও নাসির উদ্দিন এবং মিরুর ভাই হাসিবুল হক মিন্টুকে আসামি করা হয়েছে।

তদন্ত কর্মকর্তা বলেন, সাংবাদিক শিমুলের ময়নাতদন্ত প্রতিবেদন, তার মাথা থেকে পাওয়া কার্তুজের লেডবল ও ঘটনার পর মেয়রের কাছ থেকে জব্দ শটগানের ব্যালেস্টিক প্রতিবেদন ও প্রত্যক্ষদর্শীর জবানবন্দির ভিত্তিতে মেয়রসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

“বাদী এজাহারে ১৮ জনের নাম উল্লেখ করলেও সংঘর্ষের সময়ের ভিডিও ফুটেজ ও সাক্ষীদের কাছে পাওয়া তথ্যে বাকি আসামিদের শনাক্ত করা হয়েছে।”

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর ভাই পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে।

এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে।

সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মৃত্যু হয়। শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন।

ওই মামলায় মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তাছাড়া এ ঘটনার পর মিরুকে জেলা আওয়ামী লীগ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি।