ফরিদপুরে আ. লীগের সংঘর্ষ, বাড়িঘরে-অগ্নিসংযোগ

ফরিদপুরের সালথা উপজেলায় স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত অর্ধশত আহত হয়েছেন। এসময় কয়েকটি বাড়িতে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 12:56 PM
Updated : 18 April 2017, 12:59 PM

পরিস্থিতি নিয়ন্তণে পুলিশ শটগানের গুলি ও টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করেছে।

মঙ্গলবার সকাল থেকে বেলা আড়াইটা পর্যন্ত দফায় দফায় সালথা বাজার ও মদনদিয়া এলাকায় এই সংঘর্ষ চলে।  

আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাড়িঘরে ভাংচুর চালানো হয়

সালথা থানার ওসি একে এম আমিনুল হক জানান, সোমবার রাতে সালথা বাজারে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির চৌধুরীর সমর্থকদের সঙ্গে রামকান্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ মোল্লার সমর্থকদের কথাকাটাকাটি ও হাতাহাতি হয়।

“এরই জের ধরে মঙ্গলবার সকাল থেকে দুই গ্রুপের সমর্থকরা দেশি অস্ত্র ঢাল, কাতরা, সড়কি, ভেলা, বল্লম, রামদা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় তারা ইটপাটকেলও নিক্ষেপ করে।”

ওসি বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে পুলিশ ৫৬ রাউন্ড শটগানের গুলি ও আটটি টিয়ারসেল নিক্ষেপ করে। এই সময় উভয় গ্রুপের বেশ কিছু বাড়ি-ঘরে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

সংঘর্ষের সময় একপক্ষের লোকজন

ঘটনাস্থলের আশপাশ এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে ওসি জানান।

সালথা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির চৌধুরী বলেন, “সোমবার রাতে আমার কিছু লোকের সাথে আলতাফ মোল্লার লোকদের কথাকাটাকাটি হয়। মঙ্গলবার সকালে সালথা বাজারে আলতাফের লোকজন আমাদের লোকদের উপর হামলা করলে সংঘর্ষ শুরু হয়।”

আলতাফ মোল্লা বলেন, “আগে থেকেই সাব্বির চৌধুরীর লোকজন আমাদের সাথে মারামারি করার জন্য প্রস্তুত ছিল। তারা পরিকল্পিতভাবেই এই হামলার ঘটনা ঘটিয়েছে।”