অর্থ আত্মসাতের অভিযোগে রাগীব আলীর বিরুদ্ধে প্রবাসীর মামলা 

সিলেটের বিতর্কিত ব্যবসায়ী রাগীব আলীর বিরুদ্ধে দুই কোটি ৮০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছেন যুক্তরাজ্য প্রবাসী এক ব্যক্তি। 

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2017, 04:23 PM
Updated : 3 April 2017, 04:23 PM

অতিরিক্ত পিপি মাহফুজুর রহমান জানান, সোমবার সিলেটের চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে এ মামলাটি দায়ের করেন মো. আখলাকুর রহমান গুলজার নামে ওই প্রবাসী।

“আদালত রাগীব আলীকে আগামী ১৮ এপ্রিল আদালতে হাজির হতে বলেছেন।”

ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জালিয়াতি করে তারাপুর চা বাগান দখল এবং সরকারের এক হাজার কোটি টাকা আত্মসাতের দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে গতবছর ১০ আগস্ট রাগীব আলী ও তার ছেলে পালিয়ে ভারতে চলে যান।

এরপর ৮ সেপ্টেম্বর সুনামগঞ্জের ছাতক প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য গিয়াস উদ্দিন তালুকদারের করা মামলায়  রাগীব আলী ও তার ছেলের এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা, অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড দেওয়া হয়।

বাদীর আইনজীবী মোহাম্মদ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  মামলার বাদী নাবিদা ডেভেলপমেন্ট লিমিটেডের চেয়ারম্যান মো. আখলাকুর রহমান গুলজার তার কোম্পানির জন্য ২০১৫ সালের সাউথ ইস্ট ব্যাংক থেকে দুই কোটি পনের লাখ ঋণ উত্তোলন করে।

“সময়মত টাকা পরিশোধ না করায় ২০০৮ সালের ৫ জুলাই সাউথ ইস্ট ব্যাংকে বন্ধকী সম্পত্তির নিলামের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে। পূর্ব পরিচয় ও রাগীব আলী সাউথ ইস্ট ব্যাংকের ভাইস চেয়ারম্যান হওয়ায় তার সঙ্গে টেলিফোনে যোগাযোগ করেন বাদী। রাগীব আলী সম্পত্তি নিলাম হয়ে যাবে বলে ভয় দেখান।

“এরপর রাগীব আলী লন্ডন গিয়ে বাদীর কাছ থেকে দুই কোটি উনআশি লাখ পঞ্চাশ হাজার টাকা নিয়ে আত্মসাত করেছেন।” 

সোমবার করা মামলাটি আমলে নিয়ে সমন জারির আদেশ দিয়েছেন বলে জানান তিনি।