প্রথম জাতীয় নির্বাচনে সুষ্ঠু ভোটের বার্তা দিতে চাই: সিইসি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপ নির্বাচন এই কমিশনের অধীনে প্রথম জাতীয় নির্বাচন হওয়ায় যথেষ্ট গুরুত্ব দেওয়া হচ্ছে উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, এ নির্বাচনের মাধ্যমে সুষ্ঠু ভোটের বার্তা দিতে চান।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2017, 03:16 PM
Updated : 15 March 2017, 03:34 PM

উপ নির্বাচন উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার নির্বাচনী কর্মকর্তা, আইন শৃংখলা বাহিনীর কর্মকর্তা এবং প্রার্থীদের সঙ্গে এক সভায় এ কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন অবাধ নিরপেক্ষ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।ভোটাররা যেন অবাধে এবং নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে ব্যাপারে নির্বাচন কমিশন প্রয়োজনীয় সব পদেক্ষপ গ্রহণ করেছে।

“এই উপ-নির্বাচন বর্তমান কমিশনের প্রথম জাতীয় নির্বাচন। তাই এই নির্বাচনকে যথেষ্ট গুরুত্ব দেওয়া হচ্ছে এবং মূল্যায়ন করা হবে।”

তিনি বলেন, নির্বাচন কমিশন এ নির্বাচনের মাধ্যমে একটি বার্তা ছড়িয়ে দিতে চায় যে, শুধু এই নির্বাচন নয় বর্তমান নির্বাচন কমিশনের আওতায় সব নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে সম্পন্ন হবে।

“তাই আমরা বলতে পারি এই আসনের নির্বাচন দেশবাসীর কাছে গ্রহণযোগ্য এবং বিশ্ববাসীর কাছে প্রশংসিত হবে।”

এর আগে সভায় উপস্থিত সুন্দরগঞ্জ উপ নির্বাচনের সাত প্রার্থী বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক মো. আব্দুস সামাদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম, নির্বাচন কমিশনের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, গাইবান্ধা পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন প্রমুখ।

গত ৩১ ডিসেম্বর সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন নিজ বাড়িতে গুলিতে নিহত হলে আসনটি খালি হয়।

নির্বাচন কমিশনের তফসিল অনুসারে আগামী ২২ মার্চ ভোটগ্রহণ হবে।