পিরোজপুরে ৩ দিনের ইজতেমা শুরু

পিরোজপুরের বলেশ্বর নদীর তীরে শুরু হয়েছে তিন দিনের জেলা ইজতেমা।

মো. হাসিবুল ইসলাম হাসান, পিরোজপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2017, 06:07 AM
Updated : 16 Feb 2017, 06:22 AM

তাবলীগ জামায়াতের সাথী পিরোজপুরের মওলানা কেরামত আলীর আমবয়ানের মধ্য দিয়ে বৃহস্পতিবার ফজরের নামাজের পর ইজতেমা শুরু হয় খুমুরিয়া এলাকার লোপা ব্রিকস্ ফিল্ডে।

ইজতেমার আয়োজক জেলা তাবলীগ জামায়াত। এর জিম্মাদার নুরুল হক জানান, তাবলীগের স্বেচ্ছাসেবক সাথীরা প্রায় ৩০ একর জায়গাজুড়ে এক মাস ধরে প্রস্তুতি সম্পন্ন করেছেন।

“ইজতেমায় দেশি-বিদেশি কমবেশি ৩৫ হাজার মানুষ অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে। সৌদি আরবের তাবলীগ জামায়াতের একটি দল ইতোমধ্যেই পিরোজপুরের পৌঁছেছেন। ঢাকার কাকরাইল থেকে ১৫-১৬ জন মুরব্বির যোগ দেওয়ার কথা রয়েছে।”

জেলার সিকদার মল্লিক ইউনিয়নের স্বেচ্ছাসেবক আব্দুল মন্নান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ইজতেমার জন্য তাবলীগের সাথী ভাইয়েরা হাজার হাজার বাঁশসহ বিভিন্ন জিনিসপত্র দিয়েছেন। সেসব দিয়েই এই আয়োজন করা হচ্ছে।

ইজতেমা এলাকায় ১২টি টিউবয়েল, অস্থায়ী বিদ্যুৎ, ট্যাংক ও পাইপে পানি সরবরাহসহ সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

জেলার পুলিশ সুপার মো. ওয়ালিদ হোসেন জানান, ইজতেমাস্থলে ক্লোজ সার্কিট ক্যামেরাসহ মেটাল ডিটেক্টর দিয়ে চেক করার পাশাপাশি সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইতোমধ্যে ইজতেমা প্রাঙ্গণ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. খায়রুল আলম শেখ, পুলিশ সুপার মো. ওয়ালিদ হোসেন, পৌরমেয়র হাবিবুর রহমান মালেক, সদর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, পিরোজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মসিউর রহমান মহারাজ।

আগামী শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হওয়ার কথা।