কুনিও হোশি হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু

রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 11:17 AM
Updated : 18 Jan 2017, 11:17 AM

বুধবার দুপুরে রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে মামলার বাদী কাউনিয়া থানার তৎকালীন ওসি রেজাউল করিম এবং ঘটনাস্থল সারাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল হক সাক্ষ্য দেন।

সাক্ষ্য শেষে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন।

পরে আগামী ২৩ থেকে ২৫ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন রেখে আদালত মুলতবি করা হয় বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানিয়েছেন। 

ওই তিনদিন পাঁচজন করে মোট ১৫ জনের সাক্ষ্য নেওয়া হবে বলেও জানান রথীশ।

২০১৫ সালের ৩ অক্টোবর সকালে কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের আলুটারি গ্রামে দুর্বৃত্তের গুলিতে নিহত হন ৬৬ বছর বয়সী জাপানি নাগরিক কুনিও হোশি।

এ হত্যা মামলায় গত বছরের ১০ জুলাই জেএমবির আট সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

সাক্ষ্য গ্রহণের সময় এদের মধ্যে কারাগারে আটক জেএমবির রংপুর আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, সদস্য ইছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ, সাখাওয়াত হোসেনকে আদালতে হাজির করা হয়।

পলাতক আসামিদের মধ্যে সাদ্দাম হোসেন ওরফে রাহুল গত ৫ জানুয়ারি রাতে ঢাকার মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় কাউন্টার টেরোরিজম পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এবং নজরুল ইসলাম ওরফে বাইক নজরুল ওরফে হাসান গত বছরের ২ অগাস্ট ভোরে রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

আরেক আসামি আহসান উল্লাহ আনসারী ওরফে বিপ্লব এখনও পলাতক রয়েছেন। তিনি রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক ইব্রাহীম কবীর বলেন, আহসান উল্লাহ আনসারী ওরে বিপ্লব গত বছরের জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত।