পুলিশের পিটুনিতে বৃদ্ধের মৃত্যুর অভিযোগ

কুষ্টিয়ায় পুলিশের পিটুনিতে এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2016, 04:41 PM
Updated : 25 Dec 2016, 04:42 PM

মৃত কাশেম খলিফা (৬৭) সদর উপজেলার কবুরহাটের বাসিন্দা।

রোববার বিকালে এ ঘটনা ঘটে বলে ওই বৃদ্ধের মেয়ে রিনা খাতুন (৩৫) জানিয়েছেন। তবে অভিযোগ অস্বীকার করেছে কুষ্টিয়া মডেল থানা পুলিশ।

রিনা খাতুন বলেন, “বিকাল সাড়ে ৪টার দিকে কুষ্টিয়া মডেল থানার এসআই আজিজুর রহমান ফোর্স বাড়িতে এসে আমার বাবাকে ডাকেন। জমি-জমার মামলায় ধরতে বাবাকে ধরতে এসেছেন বলেই গালমন্দ শুরু করেন।

“বাবা মামলার কাগজপত্র আজিজকে দেখাতে গেলে তিনি কাগজটি ফেলে দেন এবং বাবাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে রাইফেল দিয়ে পেটাতে পেটাতে ধরে নিয়ে যান।”

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার বাবার মৃত্যুর সংবাদ পান বলে জানান তিনি।

ওই বৃদ্ধকে নির্যাতন করা হয়নি বলে দাবি করে কুষ্টিয়া মডেল থানার ওসি শাহাবুদ্দিন চৌধুরী বলেন, জমিজমা সংক্রান্ত একটি মামলায় আসামি কাশেমকে ধরা হয়েছিল। থানায় আনার পথে আসামি অসুস্থ হলে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসপাতালটির চিকিৎসক ফারুক আহমেদ জানান, বিকাল ৫টা ১০মিনিটে পুলিশ অসুস্থ অবস্থায় কাশেম খলিফাকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে।

“ঐ সময় রোগীর প্রচণ্ড শ্বাসকষ্ট ছিলো। প্রাথমিক চিকিৎসার পর কিছু পরীক্ষা-নিরীক্ষার পরামর্শ দিয়ে হাসপাতালের ২নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে সেখানে তার মৃত্যু হয় ।”

কী কারণে কাশেমের মৃত্যু হয়েছে তা জানাতে পারেন নি এ চিকিৎসক।