আ. লীগ সমর্থিত প্রার্থীকে রাজাকারপুত্র বললেন মুক্তিযোদ্ধারা

জামালপুরে জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী এইচ আর জাহিদ আনোয়ারের বাবা কাজেম উদ্দিন আহম্মেদ মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটির সদস্য ছিলেন বলে অভিযোগ তুলেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2016, 01:43 PM
Updated : 22 Dec 2016, 01:43 PM

জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।

তবে প্রতিপক্ষ চেয়ারম্যান পদপ্রার্থী ফারুক আহম্মেদ চৌধুরীর ‘পক্ষে প্রভাবিত হয়ে’ মুক্তিযোদ্ধারা সংবাদ সম্মেলন করেছেন বলে দাবি আনোয়ারের। 

সংবাদ সম্মেলনে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শফিকুল ইসলাম খোকা বলেন, মুনতাসীর মামুনের লেখা ‘মুক্তিযুদ্ধের ছিন্ন দলিলপত্র’ বইয়ে আছে, ১৯৭১ সালে তৎকালীন মহকুমা শহরে গঠিত শান্তি কমিটির ১৩ সদস্যের কমিটির অন্যতম সদস্য ছিলেন কাজেম উদ্দীন আহম্মেদ।

তিনি মুক্তিযুদ্ধের বিরুদ্ধে অবস্থান নিয়ে জামালপুরে নারকীয় কর্মকাণ্ড চালিয়েছেন। তার ছেলে এইচ আর জাহিদ আনোয়ার বাবার অপকর্ম আড়াল করতে আওয়ামী লীগে আশ্রয় নেন বলে দাবি করেন তিনি।

জাহিদ আনোয়ার প্রধানমন্ত্রীর নাম ব্যবহার করে নির্বাচনে প্রশাসনের উপর প্রভাব বিস্তারের পাঁয়তারা করছেন বলেও অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুর রশীদ, মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম আকন্দ ও মুক্তিযোদ্ধা আব্দুল জলিল।

এ ব্যাপারে জাহিদ আনোয়ার বলেন, তার বাবা কাজেম উদ্দীন আহম্মেদ ১৯৬৫ সালে পার্লামেন্ট সদস্য ছিলেন। ১৯৬৮ সালে পার্লামেন্ট ভেঙ্গে দেওয়া হয়। এরপর জীবনের শেষদিন পর্যন্ত তিনি আইন পেশায় যুক্ত ছিলেন।

তার বাবা মুক্তিযুদ্ধে বিরোধী ছিলেন কি না সে ব্যাপারে ভালো করে খোঁজ নিতে বলেন তিনি। মুনতাসীর মামুনের লেখা বই ‘মুক্তিযুদ্ধের ছিন্ন দলিলপত্র’ নিয়ে নানা ‘বিতর্ক’ আছে বলেও তিনি দাবি করেন।

প্রশাসনের উপর প্রভাব বিস্তারের অভিযোগ সঠিক নয় দাবি করে তিনি বলেন, “মুক্তিযোদ্ধারা চেয়ারম্যান প্রার্থী ফারুক আহম্মেদ চৌধুরীর পক্ষে প্রভাবিত হয়ে সংবাদ সম্মেলন করেছেন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা জেনেশুনেই আমাকে সমর্থন দিয়েছেন।” 

নির্বাচনে অপর চেয়ারম্যান পদপ্রার্থী হলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী।