কাতারে স্মরণ বঙ্গবন্ধুকে  

কাতারে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করা হল এক আলোচনা সভায়। 

আনোয়ার হোসেন মামুন, কাতারের দোহা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2015, 09:31 AM
Updated : 22 August 2015, 09:31 AM

বৃহস্পতিবার কাতারের রাজধানী দোহায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সন্দ্বীপ ইয়ং সোসাইটির আয়োজনে হয় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল।   

সভায় শেখ মুজিবুর রহমানের দীর্ঘ রাজনৈতিক জীবনের নানা কীর্তি স্মরণ করা হয় আর আলোচিত হয় যে বঙ্গবন্ধুর জীবন থেকে তরুণদের অনেক কিছুই শেখার আছে।

শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, তার জীবন থেকে শিক্ষা নেওয়ার জন্য কোনও বিশেষ রাজনৈতিক দলের সমর্থক হওয়ার প্রয়োজন নেই এমন কথাও উঠে আসে আলোচনায়।

সবশেষে ১৫ই অগাস্ট নিহত সবার আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত হয়।

সভায় সভাপতিত্বে ছিলেন সন্দ্বীপ ইয়ং সোসাইটির সভাপতি আনোয়ার হোসেন মামুন আর সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক শাহিন আলম।  

সভায় বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সেতু, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন লাভলু, সন্দ্বীপ সমিতির সভাপতি আব্দুল মান্নান, সন্দ্বীপ সমিতির সহ সভাপতি মোঃ জামসেদ, সন্দ্বীপ সমিতির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ কাতার শাখার সভাপতি সফিকুল ইসলাম প্রধান, আওয়ামী লীগ কাতার শাখার সাধারণ সম্পাদক আহমেদ জাহেদ, বঙ্গবন্ধু সৈনিক লীগ কাতার শাখার সাধারণ সম্পাদক বাবুল আহমেদ, প্রজন্ম লীগ কাতার শাখার সাধারণ সম্পাদক মালেক আহমেদ, বিএনপি নেতা হাজী ফেরদৌস আহমেদ প্রমুখ।

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com