আওয়ামী লীগের প্রার্থীদের ১৪ দলের সমর্থন

ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থীদেরই ১৪ দলের পক্ষ থেকে সমর্থন দেওয়া হবে বলে জানিয়েছেন জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2015, 11:03 AM
Updated : 31 March 2015, 11:03 AM

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমর্থিত প্রার্থীর পক্ষেই কেন্দ্রীয় ১৪ দলের চূড়ান্ত সমর্থন থাকবে বলে সিদ্ধান্ত হয়েছে।”

আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠেয় এ নির্বাচনে ঢাকা উত্তরে ব্যবসায়ী আনিসুল হক, দক্ষিণে সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন এবং চট্টগ্রামে নগর আওয়ামী লীগের নেতা আ জ ম নাছিরকে সমর্থন দিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

১৪ দলের শরিক জাসদ নেতা নাদের চৌধুরী ইতোমধ্যে ঢাকা উত্তরের মেয়র পদের জন্য মনোনয়নপত্র জমা দিলেও স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলছেন, “প্রার্থী একজনই থাকবে। এটা মেয়র এবং কাউন্সিলর উভয় ক্ষেত্রেই হবে।”

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, “১৪ দল মনে করে, এই নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে। আমাদের নেত্রী শেখ হাসিনা যার পক্ষে সিদ্ধান্ত দেবেন, সমর্থন দেবেন, তাকে বিজয়ী করতে ১৪ দলের নৈতিক সমর্থন থাকবে।”

নাসিম বলেন, বিএনপি-জামায়াতের নাশকতা ‘আপাতদৃষ্টিতে স্তিমিত’ হয়েছে বলে মনে হলেও তাদের ‘চক্রান্ত অব্যাহত’ রয়েছে।

“হরতাল প্রত্যাহার করে আবার ঢাকা-চট্টগ্রাম বাদ দিয়ে হরতালের গোপন বিবৃতি পাঠায়। তার মানে বিএনপি এখন নেতৃত্বশূন্য হয়ে গেছে। জনগণ এখন বুঝতে পারছে না বিএনপি কখন কী করবে।”

অন্যদের মধ্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বৈঠকে উপস্থিত ছিলেন।