‘এতো অজ্ঞ খালেদা কীভাবে প্রধানমন্ত্রী হলেন’

বিদেশিদের কাছে সরকারের ‘স্বীকৃতি’ নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য ‘অজ্ঞতাপ্রসূত’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 05:05 PM
Updated : 24 Oct 2014, 05:05 PM

শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকের শুরুতে তিনি বলেন, বর্তমান সরকারকে কোনো দেশ স্বীকৃতি দেয়নি এমন মন্তব্য ‘অজ্ঞতা’ থেকেই করেছেন বিএনপি নেতা।

৫ জানুয়ারির নির্বাচনের মধ্যে দিয়ে গঠিত বর্তমান সরকারকে ‘অবৈধ’ হিসেবে অভিহিত করে বৃহস্পতিবার নীলফামারীতে এক জনসভায় খালেদা জিয়া বলেন, “বিশ্বের কোনো দেশ এই অবৈধ সরকারকে স্বীকৃতি দেয়নি।”

ফাইল ছবি

এই বক্তব্যের প্রতিক্রিয়ায় স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফ বলেন, “কোনো রাষ্ট্র কোনো সরকারকে স্বীকৃতি দেয় না। রাষ্ট্র কনস্ট্যান্ট, কিন্তু সরকার আসে যায়।

“এইটা উনার অজ্ঞতা। এতো বেশি অজ্ঞ হয়ে তিনি কীভাবে দুই বার প্রধানমন্ত্রী হলেন? রাষ্ট্র ও সরকার সম্পর্কে উনার বেসিক কনসেপ্ট নাই।

“উনার (খালেদা জিয়া) উপদেষ্টারা উনাকে ঠিক মতো পৌরনীতি পড়ান নাই,” বলেন সৈয়দ আশরাফ।

সম্প্রতি লন্ডনে তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা গ্রেপ্তার এবং যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ নেতার তথ্য বের করতে এফবিআইয়ের কর্মকর্তাকে ঘুষ দেওয়ার ঘটনায় বিএনপি নেতার ছেলে গ্রেপ্তার হওয়ার বিষয়ে আওয়ামী লীগের মুখপাত্র বলেন, “এটা তাদের জন্য স্বাভাবিক কার্যক্রম। এই অপশক্তি সব সময় অপকর্ম করে।

“বাংলাদেশে জালিয়াতি করে। বিলেতে গিয়েও জালিয়াতি করে। তাদের অপকর্ম বলে শেষ করা যাবে না”