লং মার্চ ‘স্টান্টবাজি’: নাসিম

বিএনপির তিস্তামুখী লং মার্চকে রাজনৈতিক ‘স্টান্টবাজি’ বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।   

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2014, 05:16 PM
Updated : 22 April 2014, 05:16 PM

বিএনপির কর্মসূচি শুরুর পর মঙ্গলবার ১৪ দলীয় জোটের এক বৈঠকের পর তিনি সাংবাদিকদের বলেন, “বিএনপি লং মার্চের নামে তথাকথিত গাড়িমার্চ শুরু করেছে। সমস্যা সমাধানের জন্য তাদের এ লং মার্চ নয়, এটা রাজনৈতিক স্টান্টবাজি ছাড়া কিছুই নয়।”

ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের এই বৈঠকে সভাপতিত্ব করেন ১৪ দলের সমন্বয়ক নাসিম।

তিনি বলেন, “৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার কারণে তাদের দলের নেতা-কর্মীরা হতাশ। তাই কর্মীদের চাঙ্গা করতে এই কর্মসূচি (লং মার্চ) দেয়া হয়েছে।

“পানির সমস্যা তো সবারই,  এটা ইস্যু হতে পারে না। এটা রাজনীতির বিষয় নয়।”

তিস্তার পানি সঙ্কটের সমাধান সরকারও চায় জানিয়ে এই মন্ত্রী বলেন, “ভারতে এখন নির্বাচন চলছে। আমরা আশা করছি, সেখানে নতুন সরকার ক্ষমতায় এলে তাদের সঙ্গে আলোচনা করে অদূর ভবিষ্যতে তিস্তা সমস্যার সমাধান হবে।”

দ্বি-পক্ষীয় আলোচনার মধ্য দিয়ে সরকার তিস্তার পানি সমস্যার সমাধান আশা করছে বলে জানান তিনি।  

১৪ দলের এই সভায় খুলনা, ময়মনসিংহ ও ঢাকার সাভারে জনসভার সিদ্ধান্ত হয়েছে।  আগামী ২৬ এপ্রিল খুলনায়, ২৭ এপ্রিল সাভার এবং ২৮ এপ্রিল ময়মনসিংহে জনসভা হবে।

১৪ দলের এই সভায় ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল- আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও আহমদ হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান, গণআজাদী লীগের সভাপতি আবদুস সামাদ, তরীকত ফেডারেশনের মহাসচিব এম এ আউয়াল বৈঠকে ছিলেন।